আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়া প্রবাসী সোসাইটি’র পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ ও খাদ্য সামগ্রী বিতরণ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও ১টি পৌরসভায় বন্যা কবলিত এলাকায় ত্রাণ সামগ্রী ও খাদ্য বিতরণ করেছে চকরিয়া উপজেলার প্রবাসীদের অন্যতম সংগঠন চকরিয়া প্রবাসী সোসাইটি।
৯ আগস্ট (বুধবার) থেকে উপজেলার বরইতলী, ফাঁসিয়াখালী, কাকারা বদরখালী ইউনিয়ন, চকরিয়া পৌরসভায় খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার প্রত্যেকটা ইউনিয়নে বিতরণ করা হবে বলে নিশ্চিত করেন সোসাইটির নেতৃবৃন্দ।
খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে বিশুদ্ধ পানি, চিডা, মুডি, পাউরুটি, চিনি, চাউল, আলো, মসুরের ডাল।
বিশাল এই কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদান করেন চকরিয়া প্রবাসী ফোরাম, আছিয়া-কাসেম ট্রাস্ট, নুর-মজিদ ট্রাস্ট ও বরইতলী প্রবাসী সমিতি ।
সোসাইটির সাংগঠনিক শীর্ষস্থানীয় নেতৃবৃন্দরা জানান, চকরিয়া উপজেলার যেকোনো দূর্যোগ পূর্ণ মুহুর্তে চকরিয়াবাসীর পাশে থাকার ও তাদের জীবন মান উন্নয়নের লক্ষ্যে এই “চকরিয়া প্রবাসী সোসাইটি” প্রতিষ্ঠা করা হয়েছে। তারই ধারাবাহিকতায় সংগঠনের সাধ্যমতে চকরিয়া উপজেলার বন্যা কবলিত প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন। যাদের কাছে এখনো ত্রাণ পৌঁছাতে পারেনি তাদের জন্য আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করে, তাদের জন্য দেশবাসীর কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন। আগামীতেও যে কোনো দূর্যোগপুর্ণ মূহুর্তে চকরিয়া প্রবাসী সোসাইটি উপজেলার সর্বস্তরের জনসাধারণের পাশে থাকবে বলে জানান সোসাইটির নেতৃবৃন্দ ।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের উপদেষ্টা- মাওলানা হাবিবুল মতিন মানিক, সহ সভাপতি- মোহাম্মদ জাকির হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক- এম ইকবাল হোসাইন, মাওলানা আব্দুল মান্নান, নুরুল আবছার, অর্থ সম্পাদক- হাফেজ মোহাম্মদ উসমান গনি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক- মিজবাহ উদ্দীন, প্রবাসী কল্যাণ সম্পাদক- মাওলানা আব্দুল গফুর ও প্রচার ও প্রকাশনা সম্পাদক- নুরুল আবছার প্রমুখ।