আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



আজ কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন, কে হচ্ছে সভাপতি সেক্রেটারী?

 কুতুবদিয়া প্রতিনিধিঃ 

sharethis sharing button

 

আজ (১৭ নভেম্বর ) অনুষ্ঠিত হতে যাচ্ছে কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

দীর্ঘ ৭ বছর পর এই সম্মেলনকে ঘিরে কে হচ্ছেন সভাপতি, সম্পাদক এ নিয়ে উপজেলাজুড়ে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চলছে নানা জল্পনা কল্পনা। সম্মেলনকে ঘিরে বিশৃঙ্খলার আশংকাও করছেন স্থানীয়রা।

এদিকে, পুলিশ বলছে বিশৃঙ্খলা এড়াতে ও সম্মেলনকে শান্তিপূর্ণ করতে নেয়া হয়েছে প্রয়োজনীয় প্রস্তুতি।

সরেজমিনে দেখা গেছে, কুতুবদিয়া মডেল হাইস্কুল এন্ড কলেজের মাঠে এই সম্মেলন সফল করতে নেয়া হয়েছে নানা প্রস্তুতি। স্কুল হতে শুরু করে স্টিমারঘাট পর্যন্ত তৈরি করা হয়েছে শতাধিক তোরণ। সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের পক্ষে দলীয় নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতাকর্মীদের স্বাগত জানানোসহ পছন্দের প্রার্থীদের পদ দেয়ার দাবি জানানো হয়েছে এসব তোরণ, ফেস্টুনে।

অন্যদিকে, তৃণমূল নেতাকের্মীদের অভিযোগ গঠনতন্ত্র অনুযায়ী কোন ইউনিয়নের সম্মেলন ও কাউন্সিল সঠিকভাবে করা হয়নি। সেখানে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে জামাত বিএনপিদের কাউন্সিলের তালিকায় এনে সম্মেলন করা হচ্ছে। অন্যদিকে চার ইউনিয়নের সভাপতি ও সম্পাদক কেউকে কাউন্সিল করা হয়নি বলেও অভিযোগ করেন। যার কারণে সম্মেলনে বিশৃঙ্খলার আশংকা করছেন দলীয় নেতাকর্মীসহ স্থানীয়রা।

দলীয় নেতাকর্মীরা জানান, ৭ বছর পর এবারের সম্মেলনে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে সভাপতি পদে সাবেক ছাত্রনেতা ও বর্তমান সভাপতি আওরঙ্গজেব মাতবর, প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি রমিজ আহমদ কুতুবী, কৃষকলীগের সাবেক সভাপতি মিজবাহ উদ্দীনের নাম শোনা যাচ্ছে।

এছাড়া সাধারণ সম্পাদক পদে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছাফা বি কম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো তাহের,যুগ্ম সাধারণ সম্পাদক,আসাদুল্লাহ চৌধুরী,যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন লিটন, আলী আকবর ডেইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাইয়ুম ইসলাম সিকদারের নাম শোনা যাচ্ছে। তবে শেষ পর্যন্ত কে পাচ্ছেন কাঙ্ক্ষিত দুই গুরুত্বপূর্ণ পদ, এ নিয়ে উপজেলাজুড়ে নানা জল্পনা কল্পনা থাকলেও এই বিষয়ে ঘোষণা আসবে সম্মেলন থেকে।

সম্মেলনের উদ্বোধক হিসেবে থাকবেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী,প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি ।

বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা,কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লায়লী, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত নন্দী রায়, প্রধান বক্তা হিসাবে থাকবেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, আশেক উল্লাহ রফিক এমপি,সহ-সভাপতি রেজাউল করিম, এম আজিজুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুর রহমান। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা নুরুছ ছফা বি-কমের সঞ্চালনায় সম্মেলনে অন্যান্য নেতৃবৃন্দসহ স্থানীয় এমপিরা উপস্থিত থাকবেন।