আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ায় গাড়ী গতিরোধ করে এক প্রবাসীর ২৩লাখ টাকার মালামাল ছিনতাই

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়ায় হতভাগা এক প্রবাসীর গাড়ী গতিরোধ করে প্রবাসীর ২৩লাখ ২০হাজার টাকার মালামাল ছিনিয়ে নিয়েছে সাথে আসা প্রতারক সহপাঠি প্রবাসী। গত ২৮মে’২২ইং বিকাল ৪ ঘটিকার দিকে চকরিয়ার বরইতলী রাস্তার মাথায় ঘটেছে এ ঘটনা। এনিয়ে ক্ষতিগ্রস্ত পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ১নং ওয়ার্ডের দরবেশকাটা গ্রামের মো: নুর আহামদের পুত্র মোঃ ইব্রাহিম (৩৮) বাদী হয়ে ২৯মে থানায় লিখিত অভিযোগ করেন।
এতে অভিযুক্ত করা হয়েছে; পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের দরবেশকাটা গ্রামের আহামদ হোছাইনের পুত্র রেজাউল করিম(৩৬) ও জিয়াবুল হক (২৮)কে।
বাদী মোঃ ইব্রাহিম অভিযোগে জানান, তিনি ও অভিযুক্ত রেজাউল করিম দুবাইতে থাকেন। ঘটনাদিন গত ২৭মে দুইজনই একসাথে দুবাই থেকে দেশের উদ্দেশ্যে রওয়ানা দেন। পরদিন ২৮মে’২২ইং সকাল ১০.২০ ঘটিকার সময় চট্টগ্রাম বিমানবন্দরে পৌছেন। মোঃ ইব্রাহিম দেশে আসার সময় আত্মীয় স্বজন ও বাড়ির লোকজনের জন্য বিভিন্ন মালামাল ও স্বর্ণালংকার, মোবাইল, লেপ্টপ,কাপড়-চোপড় নিয়ে আসেন। তন্মধ্যে ব্রিফকেইসে রক্ষিত ২০ লক্ষ টাকা মূল্যের ৩৩৪ গ্রাম স্বর্ণালংকার, একটি ১লাখ ২০হাজার টাকা মূল্যের আই ফোন ১৩ প্রোম্যাক্স, একটি ১লাখ ২০হাজার টাকা মূল্যের আই ফোন ম্যাগবুক, ৮০ হাজার টাকা মূল্যের ৪০কেজি পরিমানের কসমেটিক ও কাপড়-চোপড়সহ সর্বমোট ২৩লাখ ২০হাজার টাকা মূল্যমানের ব্রিফকেইস ভর্তি মালামাল নিয়ে চট্টগ্রাম বিমান বন্দর হতে ক্ষতিগ্রস্ত বাদী ও অভিযুক্ত প্রবাসী রেজাউল করিম ও তার ভাই জিয়াবুল হকসহ মাইক্রো-হাইয়েছ গাড়ীতে করে গ্রামের বাড়ি চকরিয়া ফিরছিলেন। এদিন বিকাল আনুমানিক ৪ ঘটিকার সময় মহাসড়কের চকরিয়া থানাধীন বরইতলী ইউনিয়নের নতুন রাস্তার মাথার পাম্পের উত্তর
পার্শ্বে পৌছিলে বিবাদীগণ গাড়ীর গথিরোধ করত: বাদী প্রবাসী ইব্রাহিমকে গাড়ীর ভেতরে প্রাণনাশের ভয়-ভীতি প্রদর্শন করে গাড়ী নিয়ে জোর পূর্বক নামিয়ে দিয়ে দ্রুত গাড়ী চালিয়ে অভিযুক্তরা বাড়িতে চলে যায়। ঘটনার পর তাদের সাথে বাড়িতে গিয়ে যোগাযোগ করা হলে বিদেশ থেকে আনা মালামাল ফেরৎ না দিয়ে উল্টো হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেন। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রবাসী মোঃ ইব্রাহিম বাদী হয়ে ২৯মে’২২মে লিখিত অভিযোগ করেন।
ক্ষতিগ্রস্ত প্রবাসী মোঃ ইব্রাহিম জানান, অভিযুক্ত রেজাউলের কেউ আমার ০১৮২৯৯৭৯৬৪৫ অথবা ০১৮৩৯২৮৩১৪৮ নাম্বারে সন্ধান দিলে দুই লক্ষ টাকা পুরস্কৃত করা হবে।

এপ্রসঙ্গে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, প্রবাস থেকে দেশে মালামাল নিয়ে দেশে ফেরার পথে মাঝপথে পথরোধ করে মালামাল ছিনতাইয়ের ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছেন। অভিযোগটি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উপপরিদর্শক মোঃ মাঈন উদ্দিন মজুমদারকে দায়িত্ব দেয়া হয়েছে।