আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ায় হত্যা নারী নির্যাতনসহ বিভিন্ন মামলার আসামী গ্রেফতার

চকরিয়া প্রতিনিধিঃ
কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা
ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সাকের মােহাম্মদ চর দীঘিরপাড় এলাকার হত্যা, নারী নির্যাতন, বিশেষ ক্ষমতা আইন, ছিনতাই ও মারধরসহ বিভিন্ন মামলার অভিযুক্ত আসামী গিয়াস উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। থানার উপপরিদর্শক মনজুরুল ইসলাম ও উপপরিদর্শক গোলাম সরওয়ারের নেতৃত্বে পুলিশদল ৩ মার্চ সন্ধ্যায় এ অভিযান চালায়। ধৃত আসামী গিয়াস ওই এলাকার গোলাম কাদেরের পুত্র।

মামলার বাদী বেলাল হােছাইন জানান, গত ১৩ফেব্রুয়ারি রাত দেড়টার দিকে তার নিকটাত্বীয় মােবারক হােসেন জকরিয়াকে সাথে নিয়ে
চকরিয়া পৌরশহরের চিরিংগা থেকে বাড়ি ফেরার পথে কাকারা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাকের মোঃ চর এলাকার গোলাম কাদেরের
ছেলে গিয়াস উদ্দিন ও চকরিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের পূর্ব কোচ পাড়ার মােঃ আলীর ছেলে
মােঃ সােহেলের নেতৃত্বে ৪/৫ জন স্বশস্ত্র লােক তাদের উপর অতর্কিত হামলা চালায়। ওই সময় তারা দু’জনকেই বেধম প্রহার ও কুপিয়ে জখম করে। দুজনের কাছ থেকে একটি এনড্রয়েট স্যামসাং মােবাইলসহ নগদ লাখ টাকা ছিনিয়ে নেয়। তাদের শোরচিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসতে হামলাকারীরা ৩ রাউন্ড ফাকা গুলি বর্ষণ করে ভীতিকর পরিস্থিতি তৈরি করে ঘটনাস্থল থেকে চলে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে
চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় ভুক্তভােগি বেলাল বাদী হয়ে গিয়াস উদ্দিন
ও মােঃ সােহেলসহ ৫ জনকে আসামী করে ১৯ফেব্রুয়ারী’২২ চকরিয়া থানায় মামলা (নং ৩১/৭১) দায়ের করেন।

থানা সূত্রে জানাগেছে, অভিযুক্ত ও ধৃত গিয়াস উদ্দিনের বিরুদ্ধে চকরিয়া থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা নং-৮,জি আর নং-৪০৯/১৪, চকরিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন
আইন সংশােধনী ২০০৩ আইনে মামলা নং-৫, জিআর ৪৯৫/২০২০, চকরিয়া থানার মামলা নং-৪৩, জিআর ১৯১/২০২০, চকরিয়া থানার মামলা নং-২০, জিআর ১৬৮/ ২০২০, চকরিয়া থানার মামলা নং-৩০, জিআর ৭৭/২০১৯, চকরিয়া থানার মামলা নং-৩, জিআর ৩/২০২২সহ একাধিক মামলা ও অভিযোগ রয়েছে।

চকরিয়া থানার ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, ধৃত আসামী গিয়াস উদ্দিনের বিরুদ্ধে নিয়োমিত মামলাসহ পূর্বের একাধিক মামলা রয়েছে। তাকে আজ আদালতে সোপর্দ্দ করা হবে। মামলার অপরাপর আসামীদের গ্রেফতারেও অভিযান অব্যাহত রয়েছে।