আজ, শুক্রবার | ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ



ঈদগাঁও উপজেলায় নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন

ঈদগাঁও উপজেলায় নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন আগামীকাল ২১ মে। এটি জেলার নবম উপজেলা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ এর দ্বিতীয় ধাপে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলকারীদের মধ্যে তিনজন নির্বাচন থেকে তাদের প্রার্থীরা প্রত্যাহার করে নেয়ায় এখন বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১২ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে চারজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ আবু তালেব (টেলিফোন), সৌদি আরব মক্কা প্রবাসী আওয়ামী লীগ সভাপতি সামসুল আলম (মোটরসাইকেল), শ্রমিক নেতা সেলিম আকবর (আনারস), সাংস্কৃতিক ব্যক্তিত্ব কুতুব উদ্দিন চৌধুরী (দোয়াত- কালাম)। অপর চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব নূরুল কবির ( ঘোড়া) চেয়ারম্যান প্রার্থী মোঃ আবু তালেবকে প্রকাশ্যে সমর্থন করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চশমা প্রতীকের আহমদ করিম সিকদার (কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য), মাস্টার বোরহান উদ্দিন মাহমুদ (তালা) ও মোহাম্মদ আরিফ মিয়া (টিউবওয়েল)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন কাউসার জাহান জেসমিন (কলসি), রেহেনা আকতার (ফুটবল), শাহানা পারভিন লাকী (পদ্মফুল), মেহেনুর আকতার পাখি (প্রজাপতি) এবং হামিদা তাহের (হাঁস)।
উপজেলা নিবার্চনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ জানান, ঘোষিত তফসিল মতে আগামীকাল ২১ মে ইভিএমে এ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, আজ দুপুর থেকে সন্ধ্যা নাগাদ কেন্দ্রে কেন্দ্রে ইভিএম মেশিন সহ নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে।
ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা জানান, নির্বাচনে প্রয়োজনীয় সংখ্যক বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োগ দেয়া হয়েছে।

এ নির্বাচন উপলক্ষে ঈদগাঁও উপজেলায় তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও নিয়োগ পেয়েছেন।

এদিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নির্বাচনী এলাকায় পথসভা, উঠান বৈঠক সহ মাইকিং ও অন্যান্য প্রচার কার্যক্রম উনিশ মে মধ্যরাতে শেষ করেছেন।

চেয়ারম্যান পদপ্রার্থী ও টেলিফোন প্রতীকের প্রার্থী মোহাম্মদ আবু তালেব জানান, নির্বাচিত হলে তিনি ঈদগাঁওকে মডেল উপজেলায় রূপান্তরের প্রচেষ্টা চালাবেন।
অপর চেয়ারম্যান পদপ্রার্থী সামসুল আলম জানান, বহিরাগত নেতাদের ভোটে নয়, স্থানীয় ভোটারদের ভোটে তিনি নির্বাচিত হবেন।
ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আহমদ করিম সিকদার শতভাগ বিজয়ের প্রত্যাশা ব্যক্ত করেছেন।