আজ, সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ



খুটাখালী কিশলয় স্কুলে প্রয়াতদের স্মরণে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

খুটাখালী কিশলয় স্কুলে প্রয়াতদের স্মরণে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
—————————————————————————
‘বন্ধু তুমি আর আসিবে না ফিরে, তোমার কাঙ্ক্ষিত স্বপ্নের নীড়ে’ এ শ্লোগানে কক্সবাজারের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের ৯৯ ব্যাচের ছাত্র সদ্য প্রয়াত শেফাউল হক ভুট্টোসহ বিদ্যালয়ের প্রয়াত শিক্ষকগণের আত্মার মাগফেরাত কামনায় এবং প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক চৌধুরী মোহাম্মদ আবু তৈয়বের রোগ মু্ক্তি কামনায় খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১২ আগষ্ট (শুক্রবার) কিশলয় স্কুল প্রাঙ্গণে ৯৯ ব্যাচ বন্ধুরা উক্ত অনুষ্ঠানের আয়োজন করেন।

প্রাক্তন ছাত্র সাংবাদিক মোঃ নাজমুল সাঈদ সোহেলের সঞ্চালনায় কিপ্রাছাসের সাবেক সভাপতি ওমর শরীফ শিবলী সভাপতিত্বে সকাল এগারটায় স্কুলের প্রতিষ্ঠাকাল থেকে অদ্যবধি পর্যন্ত প্রয়াত শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের আত্নার মাগফেরাত কামনায় শোক প্রস্তাব করে উপস্থিত সকলে কাল বেইজ পরিধান করেন।

এতে প্রবীণ শিক্ষক আব্দুচ সালাম ও নাছির উদ্দীন মুনিরী বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত সকলে স্কুল মসজিদে পবিত্র জুমার নামাজ আদায় করে খতমে কুরআন অনুষ্ঠানে শরিক হন। এসময় স্কুল মসজিদের পেশ ইমাম মৌঃ নুরুল হক সকল প্রয়াতগণের আত্নার মাগফেরাত কামনা করে তৈয়ব হুজুরের রোগ মুক্তির জন্য দোয়া ও মোনাজাত করেন।

এদিন দুপুরের ভোজ শেষে খুটাখালী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে প্রয়াত শিক্ষকগণের কবর জিয়ারত শেষে তৈয়ব হুজুরকে দেখতে তাঁর বাসভবনে যান।

এসময় ৯৯” ব্যাচের ইরফান আকবর চৌধুরী, রাশেদুল ইসলাম, সাঈদ হোসেন, শওকত ওসমান, মাঈনুদ্দিন, সাহেদ মোহাম্মদ রুবেল,শারমিন হক উর্মি,সায়েস্তা খানম বিউটি, রুমি আহমেদ, লুৎফুল কবির নিকু, মনজুর আলম, আমির সোলতান, মুজিবুল্লাহ চৌধুরী, পলাশ শর্মা, শাহাদত হোসেন,শরিফুল ইসলাম,মুজিবুল হক,শফিউল আজম, সোহেল,কামাল উদ্দিন,আব্দুল মালেক, নেচার উদ্দিন, আহসানউল্লাহ ও মুবিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,কক্সবাজার সদরের খুরুশকুল উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য সনামধন্য ব্যাবসায়ী ও সুগন্ধা গেষ্ট হাউসের সত্বাধিকারী মরহুম আবু সুলতান নাগু কোম্পানীর ২য় পুত্র কিশলয় স্কুলের ৯৯ ব্যাচের মেধাবী ছাত্র শেফাউল হক ভুট্টো ৩ আগষ্ট লিভার জন্ডিসে আক্রান্ত হয়ে কক্সবাজার ইউনিয়ন হাসপাতালে রাত ১১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।