আজ, মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ার বিএমচরে জমির সীমানা বিরোধে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত-৫

চকরিয়া প্রতিনিধিঃ
কক্সবাজারের চকরিয়ায় জমির সীমানা বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় চার নারীসহ ৫ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য বুধবার সকাল কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বুধবার সকাল ৮টার দিকে উপজেলার ভেওলা মানিকচর ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ড নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
আহতরা ওই এলাকার মনজুর আলমের মেয়ে কাজলি বেগম (২০), আবদুর রহিমের মেয়ে জান্নাতুল ফেরদৌস (১৮), মনছুর আলমের স্ত্রী জুলেখা বেগম (২২), আবদুর রহমানের স্ত্রী শামসুন্নাহার ( ৬০) ও গুরা মিয়ার ছেলে মনজুর আলম (৫৫)।
আহত মনজুর আলম জানান, বাড়ির পাশর্^বর্তী আবুল নছরের সাথে তাদের বাড়িভিটির জমি নিয়ে বিরোধ রয়েছে। এ নিয়ে দেওয়ানী আদালতে একটি মামলা চলমান রয়েছে। এছাড়া ইউনিয়ন পরিষদেও বিচার-সালিশ চলছে।
বুধবার সকালে অতর্কিত আবুল নছরের নেতৃত্বে ১০-১২ জন নারী পুরুষ দা-কিরিচ ও লোহার রড় নিয়ে বাড়িভিটির পুরনো ঘেরাবেড়া ভেঙ্গে ঘরে ঢুকে অতর্কিত হামলা চালায়। এসময় তারা লোহার রড় ও ইটপাটকেল দিয়ে এলাপাতাড়ি পিটিয়ে আমিসহ ৫ জনকে আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন এসে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
এ ঘটনায় মনজুর আলম বাদী হয়ে চকরিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন। চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, মারামারির ঘটনায় থানায় একটি লিখিত এজাহার জমা দিয়েছেন। তদন্ত করে এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে।