আজ, মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়া পৌর শহরে সংখ্যালঘু পরিবার ও ব্যবসায়ীদের মানববন্ধনে কঠোর হুশিয়ারী

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া পৌর শহরের চিরিঙ্গা এস,আর প্লাজা মার্কেট উচ্ছেদের প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মানববন্ধন করেছে ব্যবসায়ী ও স্থানীয় শতশত জনতা।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় এস,আর প্লাজা ও নিউ মার্কেটের সামনে মহাসড়কে এ মানববন্ধনটি করা হয়।
চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল হক সওদাগর বলেন, আমরা ব্যবসায়ীরা সবাই ঐক্যবদ্ধ। কোন গোপন ষড়যন্ত্র করে ব্যবসায়ীদের হয়রানি করলে তার সঠিক জবাব দেওয়া হবে।
মানববন্ধন শেষে দুপুর দুইটায় এসআর প্লাজা মার্কেটের দ্বিতীয় তলায় চকরিয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের অফিসে সংখ্যালঘু ব্যবসায়ীরা এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন।
ব্যবসায়ী নেতা পরিমল নাথ তার বক্তব্যে ব্যবসায়ীদের কোন ধরনের নোটিশ গোপন রেখে একতরফীয়ভাবে রায় উচ্ছেদের পায়তারা চালাচ্ছে পাশ্ববর্তী হাসেম মার্কেটের মালিক বিএনপি নেতা আবুল হাসেম চেয়ারম্যান। ব্যবসায়ীরা তাদের মার্কেট থেকে উচ্ছেদে অন্তত একমাস সময় প্রার্থনা করেন ।
এদিকে মানববন্ধনে ব্যবসায়ীদের দাবীর প্রতি একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা সরওয়ার আলম, মহসিন বাবুল, রেজাউল হক সওদাগর, কাউন্সিলর মুজিবুল হক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউসার উদ্দিন কচির প্রমূখ।
বক্তারা বলেন, দাবী অমান্য করে উচ্ছেদের নামে ব্যবসায়ীদের হয়রাণীর চেষ্টা করা হলে সমস্ত ব্যবসায়ী ও সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে কঠোর আন্দোলনের কর্মসূচি বাস্তবায়ন করা হবে।
মার্কেটের বর্তমান মালিক চকরিয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ জানান, উচ্চ আদালত অবকাশকালীন বন্ধ থাকায় এক তরফীয় রায়ের বিরুদ্ধে আপিল করতে পারেন। তা শীঘ্রই আইনভাবে মোকাবেলা করা হবে। তিনিও প্রাথমিকভাবে ব্যবসায়ীদের দাবী মেনে নেওয়ার জনৌ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
উল্লেখ্যযে, আদালতের রায় অনুযায়ী আগামী ২১ ও ২২ এপ্রিল’২৪ইং এস,আর প্লাজা মার্কেট উচ্ছেদের দিন ধার্য্য রয়েছে।