আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ায় ইস্ট ওয়েস্ট সীড এর ব্যতিক্রমী আয়োজনে সবজি প্রদর্শনী ও কৃষক প্রশিক্ষণ

চকোরিয়া প্রতিনিধিঃ
কক্সবাজারের চকরিয়ায় কৃষকের মাঠে নিজস্ব তত্ত্বাবধানে ইস্ট ওয়েস্ট সীড বাংলাদেশ প্রাইভেট লিঃ এর আয়োজনে ক্রপ শো-২৩, কৃষকদের প্রশিক্ষণ ও উন্নত চাষ পদ্ধতি শিখানো অনুষ্ঠান করা হয়েছে।
রবিবার (২৬ নভেম্বর) সকাল ১০টায় পৌরসভা ২নং ওয়ার্ডের মাতামুহুরি নদীর তীরবর্তী কৃষকের উচ্চ ফলনশীল স্থানেই আয়োজন করা উক্ত অনুষ্ঠানের।
এতে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ মোঃ রাশেদুজ্জামান। তিনি বলেন, কৃষিতে উন্নয়ন করতে উচ্চ ফলনশীল জাতের বিকল্প নেই। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট সীড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার কৃষিবিদ মোস্তাফা কামাল।
অনুষ্ঠানে লামা, আলীকদম, চকরিয়া, বাশখালী, লোহাগাড়া ও চট্টগ্রাম জেলার শতাধিক আগ্রহী কৃষক ও কোম্পানির একমাত্র পরিবেশক এসিআই সীডের কর্মকর্তাবৃন্দ, ডিলার, রিটেইলার সহ দুইশতাধিক আমন্ত্রিত অতিথি সফল কৃষকরা উপস্থিত ছিলেন। উক্ত প্রদর্শনীতে উচ্চ ফলনশীল জাতের করলা, ঝিঙ্গা, ধুন্দুল, বরবটি, মরিচ, বাটারনাট, মিষ্টি কুমড়া, চাল কুমড়াসহ ১৫ টি ফসলের ৬০ টি জাত প্রদর্শিত হয়। অনুষ্ঠান শেষে ইস্ট ওয়েস্ট সীড বাংলাদেশ প্রাইভেট লিঃ কর্তৃক আয়োজিত ক্রপ শো পরিদর্শন করেন অতিথিবৃন্দ।##