আজ, সোমবার | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ



চকরিয়ায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ
কক্সবাজারের চকরিয়ায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পি এল সি চকরিয়া শাখার উদ্যোগে কৃষি প্রাণিসম্পদ ও মৎস্য খাতের ৬০ জন উদ্যোক্তার মাঝে উন্নত জাতের কৃষি যন্ত্রপাতি, সার ও বীজ বিতরণ করা হয়েছে। সোমবার (২০ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্যোক্তাদের হাতে এসব উপকরণ তুলে দেওয়া হয়।
বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) চকরিয় শাখার উদ্যোগে সামাজিক দায়িত্বের অংশ হিসেবে কৃষি খাতে সহায়তা দেয়ার জন্য এগ্রো-সিএসআর প্রকল্প ২০২৩ ‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের আওতায় এসব উপকরণ বিতরণ করা হয়।
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) চকরিয় শাখার ব্যবস্থাপক মাহবুব আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা জনাব এস.এম.নাসিম হেসেন।
ইউসিবি চকরিয়া শাখার ব্যবস্থাপক জানান, উপজেলার ৬০ জন কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য খাতের উদ্যোক্তাদের মাঝে মোট ৯ (নয়) লাখ টাকার পানির পাম্প, ধান মাড়াই যন্ত্র, ,কিটনাশক যন্ত্র, সার ও বীজ সহ বিভিন্ন উন্নত কৃষি যন্ত্রপাতি বিতরন করা হয়েছে। উল্লেখ্য যে, সরবরাহকারী প্রতিষ্টানকে এ সকল উপকরনের মূল্য ব্যাংক পে- অর্ডারের মাধ্যমে প্রদান করা হয়।