আজ, সোমবার | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ



হজ্জের যাবতীয় হুকুম আহকাম পালনে প্রশিক্ষনের বিকল্প নেই

চকরিয়ায় আল হারামাইনের হজ্ব প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা

সংবাদ বিজ্ঞপ্তিঃ
চকরিয়ায় আল হারামাইন হজ্ব কাফেলা এন্ড ট্রাভেল্‌স এর উদ্যোগে জনতা শপিং সেন্টার (৩য় তলা) চিরিংগা, চকরিয়ায় কাফেলার কার্যালয়ের সামনে হজ্ব প্রশিক্ষণ কর্মশালা’২৩ইং ১৭মে দুপুরে অনুষ্টিত হয়েছে। কাফেলা এন্ড ট্রাভেলসের প্রধান মোয়াল্লেম আলহাজ্ব মৌলানা মমতাজুল হক আনছারীর সভাপতিত্বে ও মোয়াল্লেম মৌলানা রেজাউল করিম পীর সাহেবের সঞ্চালনায় অনুষ্টিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের নির্বাচিত সদস্য আলহাজ্ব মোঃ আবু তৈয়ব। প্রধান আলোচক ছিলেন চকরিয়ায় আল হারামাইন হজ্ব কাফেলা এন্ড ট্রাভেল্‌সের চেয়ারম্যান আলহাজ্ব মৌলানা মোহাম্মদ ইদ্রিচ, বিশেষ আলোচক চকরিয়া আনোয়ারুল উলুম কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ ও গভর্ণিং বর্ডির সভাপতি আলহাজ্ব মাওলানা রুহুল কুদ্দুছ আনোয়ারী আল আজহারী।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুল মজিদ,শাহ রহমানিয়া ফাউন্ডেশনের সভাপতি শহিদুল ইসলাম, সিনিয়র আইনজীবি এড, নুরুল কাদের, আলহাজ্ব মাওলানা আকবর আহমদ, সমাজসেবক হাজী আবদুর রশিদ প্রমূখ।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, পবিত্র নগরী মক্কা ও মদীনা শরীফে গিয়ে হজ্জ পালন ইসলামের অন্যতম একটি স্তম্ভ। মহান আল্লাহ তায়ালা ও তার প্রিয় রাসুল হযরত মোহাম্মদ মোস্তফা (সাঃ) এর সান্নিধ্যে যাওয়ার একটি মাধ্যম হচ্ছে হজ্জে যাওয়া। তাই হজ্জের যাবতীয় হুকুম আহকাম পালনে বিশেষ হজ্জ প্রশিক্ষনের বিকল্প নেই। এই কর্মশালার মধ্য দিয়ে হজ্জের নিয়মনীতি পালন সহজ হবে বলে মনে করেন