আজ, মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ



 ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে 

 ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

 কক্স টিভি ঃ
কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদে আজ প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসন এরই মধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। ভোটকেন্দ্রগুলোতে গতকাল শনিবার সকালেই ব্যালট পেপার, বাক্সসহ প্রয়োজনীয় সামগ্রী পাঠানো হয়েছে।উপজেলার পাঁচ ইউনিয়ন হলো ঈদগাঁও সদর, ইসলামাবাদ, পোকখালী, ইসলামপুর ও জালালাবাদ ইউনিয়নে সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, বিকাল ৪ টা পর্যন্ত চলবে।

পাঁচ ইউনিয়নে মোট ভোটারসংখ্যা ৮৮ হাজার ৭৫৮। এতে ভোটকেন্দ্র রয়েছে ৪৭টি। আর ভোটকক্ষ ২৪৫টি। গত শুক্রবার মধ্যরাতে সব ধরনের নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে।
পাঁচ ইউনিয়নের বেশ কিছু কেন্দ্রকে অতি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে এসব কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে নির্বাচনসংশ্লিষ্ট ব্যক্তিরা জানান।উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার হুমায়ুন কবীর জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। এ জন্য ৫৭ জন প্রিজাইডিং অফিসার, ২৬৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ৫৩২ জন পোলিং অফিসারসহ প্রয়োজনীয় জনবল নিয়োগ করা হয়েছে। এ ছাড়া র‌্যাব, পুলিশ ও বিজিবির দুই প্লাটুন সদস্যসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর প্রয়োজনীয় সদস্যরা মাঠে কাজ করছেন।