আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



স্বাধীনতার ৫২ বছরেও কক্সবাজারের পর্যটন খাতকে ব্রান্ডিং করা হয়নি-আবদুল আউয়াল মামুন, সংসদ সদস্য পদপ্রার্থী 

নিজস্ব প্রতিনিধি ঃ

আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যান এইট ইন্টারন্যাশনাল কক্সবাজার শাখার বার্ষিক মিলন মেলার প্রস্তুতি উপলক্ষে আলোচনা সভা কক্সবাজার জেলা পরিষদ মিলনায়তন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। ২৫ ডিসেম্বর ২০২৩ তারিখ বিকাল ৪ ঘটিকায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন
কক্সবাজার ৩ (সদর-রামু- ঈদগাঁও) আসনে বাংলাদেশ কল্যাণ পার্টি মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী, হিউম্যান এইট ইন্টারন্যাশনাল কক্সবাজার শাখার উপদেষ্টা আব্দুল আউয়াল মামুন, প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন স্বাধীনতার ৫২ বছরে কক্সবাজারের পর্যটন খাতকে ব্রান্ডিং করা হয়নি, আমি কক্সবাজারকে ব্রান্ডিং করতে চাই, কক্সবাজারে ১০ লাখ পর্যটক আসার সুযোগ রয়েছে বাহিরের দেশ থেকে । এগুলো মানে হলো অনেকগুলো রেমিট্যান্স। কিন্তু এটা হয়নি কখনো। এটা হয়তো ব্যর্থতা, হয়তো অলসতা, না হয় অযোগ্যতা। আমি সেটা করতে চাই ইনশাআল্লাহ।
তিনি আরো বলেন রাবার শিল্পের প্রসারের জন্য ইন্ডাস্ট্রি করতে চাই, মৎস্যকে নিয়ে একটা প্রপার ইন্ডাস্ট্রি করতে চাই, লবণকে নিয়ে একটা প্রাতিষ্টানিকতা দিতে চাই। কক্সবাজারে যে সম্পদগুলো আছে সেগুলো কাজে লাগানোর মাধ্যমে পৃথিবীতে একটা সের ব্রান্ড হতে চাই কক্সবাজার ইনশাআল্লাহ ।
সংগঠনটির জেলা শাখার সভাপতি সাইদুল হক চৌধুরীর সভাপতিত্বে রিয়ানুল ইসলাম রিয়ানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সহ সভাপতি আসমাউল হোসনা, সাইফুল ইসলাম, জিএম মহিউদ্দিন, বান্দরবান শাখার সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক ফয়সাল চৌধুরী, যুগ্ম সম্পাদক ফাতেমা ইসলাম, জুভেনাইল ভয়েস ক্লাবের সভাপতি একেএম রিদওয়ানুল করিমসহ উপস্থিত নেতৃবৃন্দ।
সাইদুল হক চৌধুরী জানান সংগঠনের উদ্যোগে মানবাধিকার কার্যক্রম গতিশীল ও মিলন মেলা অনুষ্ঠান সফল করার লক্ষে আজকের সভা অনুষ্ঠিত হয়েছে। বক্তারা বলেন
মানুষ হিসেবে একজন ব্যক্তি যে সম্মান, অধিকার, শ্রদ্ধা ও নিরাপত্তা প্রাপ্ত হবার অধিকার রাখে, তা Human rights বা মানবাধিকার। কক্সবাজারে মানবাধিকার লঙ্ঘনমূলক কোন কর্মকান্ড সংগঠিত হলে তা ঐক্যবদ্ধ ভাবে মোকাবিলা করা হবে।