আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ায় “মাদরাসা মরিয়ম ওয়াত তাকওয়াহ্” মহিলা মাদ্রাসা এর শুভ উদ্বোধন

চকরিয়া প্রতিনিধিঃ

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের পশ্চিম পুকপুকুরিয়া আতববর পাড়ায় ফাঁসিয়াখালীর বিশিষ্ট সমাজসেবক প্রবাসী হাফেজ মাওলানা ওসমান গনির মরহুমা মা মরিয়াম খাতুন এর নামে প্রতিষ্ঠা হলো “মাদরাসা মরিয়ম ওয়াত তাকওয়া” মাদরাসা।

সোমবার (১৩ মার্চ) দুপুরে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার-১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এমপি।
উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী মাদ্রাসার শায়খুল হাদীস হযরত মাওলানা শেখ আহমদ।
মাদরাসার প্রতিষ্ঠাতা হাফেজ মোহাম্মদ ওসমান গনির সভাপতিত্বে ও মাদ্রাসার পরিচালক হাফেজ মোহাম্মদ আব্দুল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী, ডুলাহাজারা (তাবলীগ) মারকাজের আমির মাওলানা মোহাম্মদ হানিফ, শাহ আবরার হজ্জ কাফেলার চেয়ারম্যান হাফেজ মাওলানা জিয়াউল হক, কাজী হাবিবুল মতিন মানিক।

প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেন, চকরিয়ার কেন্দ্রীয় তাবলীগ মার্কাজ মসজিদের পাশে মাদরাসাটি প্রতিষ্ঠা হওয়ায় এলাকায় দ্বীনি ও আধুনিক এবং দ্বীন ইসলামের প্রচারে অগ্রণি ভূমিকা রাখবে মাদরাসা মরিয়ম ওয়াত তাকওয়াহ্। তিনি বলেন, তাবলীগ জামাতের মাধ্যমে চিহ্নিত দাগী খারাপ মানুষও দ্বীন ইসলামের প্রতি ধাবিত হচ্ছে। তারা ৪০দিন ও সপ্তাহের চিল্লায় এসে সমাজের সকল প্রকার খারাপ কাজ থেকে বিরত থাকছে। তাই তাবলীগ জামাত, মসজিদ ও মাদরাসা প্রতিষ্ঠার গুরুত্ব অপরিসীম।তিনি সকল ভালো কাজে সহযোগিতা অব্যাহত রাখার ঘোষনা দেন এবং ইসলামি সাংস্কৃতি হামদ নাত পরিচর্যার গুরুত্বও তুলে ধরেন।