আজ, সোমবার | ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ



ফাঁসিয়াখালী ইসলামিয়া কামিল (মাস্টার্স) মাদরাসার অধ্যক্ষ পদে মুহাম্মদ আক্কাছের যোগদান 

নিজস্ব প্রতিবেদক
পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ফাঁসিয়াখালী ইসলামিয়া কামিল (মাস্টার্স) মাদরাসার অধ্যক্ষ পদে নিয়োগ পেয়েছেন মাওলানা মুহাম্মদ আক্কাছ।

বুধবার (৬ জুলাই) সকাল ১১ টায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও মাদরাসার সভাপতির কার্যালয়ে হাজির হয়ে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন মুহাম্মদ আক্কাছ।

এর আগে তিনি কুতুবদিয়ার বড়ঘোপ ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার উপাধ্যক্ষ ছিলেন।

গত ১৮ জুন কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে অধ্যক্ষ পদে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হন মুহাম্মদ আক্কাছ।

তিনি দ্বীপ উপজেলা কুতুবদিয়ার বড়ঘোপ মগডেইল এলাকার শামসুল আলমের ছেলে।

কর্মজীবন: অধ্যক্ষ মুহাম্মদ আক্কাছ ২০০৪ সালে কুতুবদিয়া ধুরুং ছমদিয়া আলিম মাদরাসায় আরবী প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর বড়ঘোপ ফাজিল মাদরাসার আরবী প্রভাষক, ২০১৭ সালে একই মাদরাসায় উপাধ্যক্ষ পদে নিযুক্ত হয়ে সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

শিক্ষাজীবন: মুহাম্মদ আক্কাছ বড়ঘোপ ফাজিল মাদরাসা থেকে ১৯৯৫ সালে দাখিল, ১৯৯৭ সালে আলিম, উখিয়া রাজাপালং মাদরাসা থেকে ১৯৯৯ সালে ফাজিল এবং ২০০১ সালে চট্টগ্রামের চুনতি কামিল মাদরাসা থেকে কামিল (ফিকাহ) পাশ করেন।

২০০২ সালে চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে অনার্স, মাস্টার্স কৃতিত্বের সাথে পাশ করেন।

দাম্পত্য জীবনে তিনি ২ ছেলে এক মেয়ে সন্তানের জনক।

নিয়োগ প্রাপ্তিতে প্রতিক্রিয়ায় অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আক্কাছ বলেন, একটি মডেল প্রতিষ্ঠান গড়ার স্বপ্ন আছে। সবার সহযোগিতা ও দোয়া চাই।