আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চাকরি নয় উদ্যোক্তা হয়ে অন্যের কর্ম সংস্থান করার আহবান – মতমিনিময় ও প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব

ভিডিও সহ

চাকরী নয় উদ্যোক্তা হয়ে অন্যের কর্ম সংস্থান করার আহবান – মতমিনিময় ও প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব

নিজস্ব প্রতিবেদক ঃ কক্সবাজার জেলায় কর্মরত যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী, যুব সংগঠক ও যুব উদ্যোক্তাদের সাথে মতবিনিময় ও প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

যুব উন্নয়ন অধিদপ্তর কক্সবাজার কার্যালয় মিলনায়তনে ২৮ ফেব্রুয়ারী সকাল ১০ ঘটিকায়  অনুষ্ঠানে বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের উপস্থাপিকা রোজিনা আক্তারের সঞ্চালনায়, যুব উন্নয়ন অধিদপ্তর কক্সবাজারের উপ পরিচালক সাইফুদ্দিন মোহাম্মদ হাছান আলীর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন।

 

প্রধান অতিথি মেজবাহ উদ্দিন উদ্যোক্তাদের উদ্যোশ্যে দেয়া বক্তব্যে যুব সমাজকে চাকরী নয় একজন উদ্যোক্তা হয়ে যুব উন্নয়ন থেকে হাতে কলমে প্রশিক্ষণ নিয়ে অন্যের কর্ম সংস্থান সৃষ্টি করার আহবান জনান। যুব উন্নয়ন ঢাকার প্রধান কার্যালয়ের পরিচালক (প্রশিক্ষণ) ও যুগ্ম সচিব খোন্দকার মোঃ রুহুল আমীন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (মানব সম্পদ উন্নয়ন) নাসিম আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান কক্সবাজার। এতে জেলার অন্যতম সামাজিক সংগঠন জুভেনাইল ভয়েস ক্লাবের সভাপতি একেএম রিদওয়ানুল করিমের নেতৃত্বে ক্লাবের ৩০ সদস্যের একটি টিম মাশরুম চাষের প্রশিক্ষণে অংশ নেন। এছাড়াও যুব উন্নয়নের বিভিন্ন ট্রেডে জেলার বিভিন্ন সংগঠনের যুব সদস্যের প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়। এতে জেলায় কর্মরত যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী, যুব সংগঠন ও যুব উদ্যোক্তারা এবং সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।