আজ, সোমবার | ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ায় রহমানিয়া বালক-বালিকা হেফজখানার দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন

চকরিয়া অফিস:
দক্ষিণ চট্টগ্রামের আলেম সমাজের নক্ষত্র আলহাজ¦ হাফেজ মৌলানা বশির আহমদ পরিচালিত কক্সবাজারের চকরিয়া পৌরশহরের ৯নং ওয়ার্ড রাজধানী পাড়াস্থ রহমানিয়া বালক-বালিকা হেফজখানা ও এতিমখানার দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৩০ ডিসেম্বর (বৃহস্পতিবার) দুপুর ১২টার দিকে  হেফজখানা ও এতিমখানার দাতা ও প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা বশির আহমদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের সূচনা হয়। পবিত্র কুরআন তেলাওয়াত করেন-ছাত্র আকিবুল ইসলাম।
দস্তারবন্দী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- শাহারবিল আনোয়ারুল উলুম কামিল (মাস্টার্স) মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মৌলানা রুহুল কুদ্দুস আনওয়ারী আল আজহারী। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নিজপানখালী জামে মসজিদের খতিব প্রবীণ আলেম মাওলানা মোক্তার আহমদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কাকারা তাজুল উলুম মাদ্রাসার সুপার মাওলানা বেলাল উদ্দিন, বিশিষ্ট সমাজসেবক রাকিবুল ইসলাম, সমাজসেবক এহসানুল হক। উক্ত অনুষ্ঠানে হাফেজ সাইদুল ইসলাম আকিব, হাফেজ মোঃ রিফাত, হাফেজ মোঃ শাহিন আলম, হাফেজ ওয়াহিদুল ইসলাম আবিদ, হাফেজা সামিয়া আফরিন, হাফেজা মারুফা জান্নাতকে দস্তারবন্দী করা হয়।
৯জন শিক্ষক শিক্ষিকা ও হেফজখানা  শাখা এবং  এতিমখানার ২৫০ জন ছাত্র-ছাত্রী রয়েছে বলে জানান প্রতিষ্ঠানের দাতা ও প্রতিষ্টাতা আলহাজ্ব মাওলানা  হাফেজ বশির আহমদ।
চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় জামে মসজিদের খতিব মৌলানা আলাউদ্দিন ইমামীর মোনাজাতের মধ্য দিয়ে দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন করা হয়।