আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ার ভেওলায় ব্যালটে অবৈধ সীল ও জালিয়তি  প্রিজাইডিং অফিসার আটক, পূণ:ভোট দাবী ৪ প্রার্থীর

চকরিয়া অফিস
২৮নভেম্বর অনুষ্ঠিত চকরিয়া উপজলোর পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের উত্তর ভেওলা সরকারি
প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মুজিবুর রহমান কর্তৃক ফুটবল প্রতীকে মেম্বার পদপ্রার্থীর পক্ষে নিজ হাতে অবৈধভাবে ব্যালট পেপারে সীল প্রদান, ব্যালট বাক্স পূরণ ও মনগড়া সৃজিত ফলাফলের প্রদানের অভিযোগ উঠেছে। ভোট কেন্দ্রে অনিয়মের কারণে উক্ত প্রিজাইডিং অফিসারকে গ্রেফতার করেছে আইনপ্রয়োগকারী সংস্থা। তার বিরুদ্ধে নিয়োমিত মামলা রুজু করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। উক্ত কেন্দ্রে পুনঃ ভোট চেয়ে ২৯নভেম্বর দুপুরে চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও পূর্ব বড় ভেওলা ইউনিয়নে দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। ৬নং ওয়ার্ড সাধারণ সদস্য পদপ্রার্থী প্রার্থী নাছির উদ্দিন মোরগ), মোঃ সোহরাব (তালা), কাইছার হামিদ (টিউবওয়েল), মোঃ দুলাল (আপেল) বাদী হয়ে লিখিত অভিযোগটি দাখিল করেন।
অভিযোগে জানাগেছে, স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচন/২০২১ এর পূর্ব বড় ভেওলা ইউনিয়নের নির্বাচন গত ২৮নভেম্বর’২১ইং তারিখে অনুষ্ঠিত হয়।
নির্বাচনে ৬নং ওয়ার্ডের ভোট কেন্দ্র তথা উত্তর ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট চলাকালীন
সময়ে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার বদরখালী কলেজের প্রভাষক মুজিবুর রহমান ৬নং ওয়ার্ডের ফুটবল প্রতীকে মেম্বার প্রার্থী ওসমান গনির পক্ষে মোটা অংকের আর্থিক লেনদেনের বিনিময়ে ফুটবল প্রতীকের প্রার্থীর দ্বিতীয় স্ত্রীর ঘনিষ্ট আত্মীয়তার সম্পর্কের কারণে নজিরবিহীন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। আরো সন্ত্রাসী মাস্তান বাহিনী নিয়ে ৬নং ওয়ার্ড ভোট কেন্দ্রের ৩নং বুথে ব্যালট পেপারের মুন্ডা নিয়া অন্য কক্ষে গিয়ে দরজা আটকিয়ে ব্যালট পেপারে অবৈধভাবে সীল মেরে বাক্সে ভর্তি করে ফলাফলে কারসাজির ব্যবস্থা করেন। পরে অপরাপর প্রার্থীদের এজেন্টদের কাছ থেকে অলিখিত রেজাল্টসীটে ভুল বুঝিয়ে দস্তখত আদায় করে নিজের কাছে রেখে দেয় এবং পরবর্তীতে কারসাজীকৃত ফলাফল রেজাল্ট সীটে বসায়। যার কারণে উপস্থিত জনতা ও অপরাপর প্রার্থীগণের এজেন্টদের প্রতিরোধের মুখে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযুক্ত প্রিজাইডিং অফিসার মুজিবুর রহমানকে আটক করে। আটককালীন অবস্থায় তাহার পকেট থেকে নগদ ৫০ হাজার টাকা জব্দ করেন। ফুটবল প্রতীকে উল্লেখিত প্রার্থী আলোচিত নোবেল হত্যা মামলা (নং জি.আর ৩৪২/২১ইং এর আসামী। বর্তমানে তিনি ওই মামলায় জেল হাজতে রয়েছেন।
অভিযোগে জানান, ধৃত প্রিজাইডিং অফিসার কর্তৃক ভোটের দায়িত্ব পালন, ভোট গ্রহণ, ফলাফল ঘোষণা কোনটিই আইন সঙ্গত নয় এবং প্রশ্নবিদ্ধ বলে প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ার কারণে ন্যায় বিচারের স্বার্থে পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের উত্তর ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পূণরায় নির্বাচন (ভোট) দেয়ার জন্য আবেদন করেন।