আজ, বৃহস্পতিবার | ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ার কোনাখালীতে বসতভীটার জমি জবর দখলে নিতে হামলা ও ভাংচুর, আহত ৩

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সিকদার পাড়ায় বসতভীটার জমি জবর দখলে নিতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। ৭সেপ্টেম্বর’২৪ইং দুপুর ২:৩০ ঘটিকার দিকে ঘটেছে এ ঘটনা।

চকরিয়ায় বসতভীটার জমি জবর দখলে নিতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলায় আহত হয়েছে স্বামী-স্ত্রী ও পুত্রসহ ৩জন। উপজেলার কোনাখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সিকদার পাড়ায় ৭সেপ্টেম্বর’২৪ইং দুপুর ২:৩০ ঘটিকার দিকে ঘটেছে এ ঘটনা।
এনিয়ে ওই গ্রামের মো: বেলাল উদ্দিনের স্ত্রী জনু আরা বেগম বাদী হয়ে ৮ সেপ্টেম্বর থানায় লিখিত এজাহার দাখিল করেন। এতে বিবাদী করা হয়েছে; একই এলাকার আবুল কালামের পুত্র মো: মোস্তফা ও শহিদুল ইসলাম, তাদের বাবা আবুল কালাম, মো: মোস্তফার স্ত্রী হাসিনা বেগম, আবুল কালামের স্ত্রী মোহনা বেগমসহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জনকে।

অভিযোগে বাদী জানান, তার স্বামী মো: বেলাল উদ্দিনের পৈত্রিক ওয়ারিশী সূত্রে প্রাপ্ত জমিতে দীর্ঘ বছর যাবৎ ভাগ-বন্টন অনুসারে মাটির গুদাম+বাঁশের বেড়া ও টিনের ছাউনী বিশিষ্ট বসত বাড়ি নির্মাণে স্ব-পরিবারে বসবাস এবং বিভিন্ন প্রজাতির গাছপালা রোপনক্রমে এবং সীমানায় টেংরা-বেড়া দিয়ে শান্তিপূর্ণভাবে ভোগ দখলে আছেন। বর্তমানে পুরাতন বসত বাড়ির সামনে পাকা বসত বাড়িও নির্মাণ করেছেন। কিন্তু অভিযুক্তরা লোভের বশীভুত হয়ে পুরাতন বসত ঘরটি জবর-দখলে নিতে ৭সেপ্টেম্বর’২৪ইং দুপুর ২:৩০ ঘটিকায় সন্ত্রাসী কাঁয়দায় হাতে ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে পূর্বক পরিকল্পিতভাবে বসত ভিটায় অনুঃপ্রবেশ করে ভাংচুর করে ৬০হাজার টাকার ক্ষতিসাধন করে। তাতে বাধা দেওয়ায় হামলায় বাদীকে হামলা চালিয়ে গুরুতর জখম করে। এক পর্যায়ে টানাহেচড়া করে বিবস্ত্রসহ শ্লীলতাহানি করে।তাকে বাঁচাতে ছেলে পারভেজ (৩২) এগিয়ে গেলে তাকেও হাতুড়ি দিয়ে স্বজোরে আঘাত করে গুরুতর জখম করে। লুট করে নিয়ে যায় ছেলের ব্যবহৃত ২২ হাজার টাকা মূল্যের ১টি ভিভু স্মার্ট ফোন। এসময় বৃদ্ধা ও অসুস্থ স্বামী মো: বেলাল উদ্দিন (৭০) এগিয়ে গেলে তাকেও সর্বশরীরে এলোপাতাড়িভাবে আঘাতে জখম করে। প্রতিবেশী স্থানীয়রা এগিয়ে গিয়ে আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এনিয়ে প্রশাসনের কাছে ন্যায় বিচার প্রাথনা করেছেন।
চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, অভিযোগটি পাওয়ার পর মাতামুহুরী তদন্ত কেন্দ্রকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।