আজ, শুক্রবার | ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



প্রতিবন্ধীদের চিকিৎসা, পুনর্বাসন ও রিহ্যাবিলিটিশন সেন্টার প্রতিষ্ঠা ও জমি বরাদ্দ দেয়া হবে-এমপি ইবরাহিম

আবদুল মজিদ,চকরিয়াঃ

প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহায়ক উপকরণ (বিকল্প পা )বিতরণ অনুষ্ঠান ২৭ এপ্রিল’২০২৪, শনিবার সকাল ১১ ঘটিকায় আঞ্চলিক কার্যালয় এস এ আর পিভি কমপ্লেক্স চকরিয়ায় অনুষ্টিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ আসনের জাতীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মোহাম্মদ ইবরাহিম বীরপ্রতিক। বিশেষ অতিথি পিকো প্লাস লিমিটেড চট্টগ্রামের ম্যানেজিং ডিরেক্টর ও এস এ আর পি ভি উপদেষ্টা একে আনোয়ার চৌধুরী, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র মোঃ মুজিবুল হক মুজিব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এস এ আর পিভি আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত।অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন প্রতিবন্ধী ব্যক্তিদের শুভেচ্ছা দূত নাজমা আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি সৈয়দ মোহাম্মদ ইবরাহিম এমপি তাঁর বক্তব্যে প্রতিবন্ধী ব্যক্তিদের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সরকারি তহবিলের অনুদান থেকে তার সর্বোচ্চ বরাদ্দ প্রতিবন্ধীদের ব্যক্তিদের জন্য দিবেন বলে আশ্বাস প্রদান করেন এবং চকরিয়া পেকুয়া ও দক্ষিণ চট্টগ্রামবাসীর জন্য প্রতিবন্ধী ব্যক্তিদের চিকিৎসা এবং পুনর্বাসন নিশ্চিত করার জন্য প্রতিবন্ধী ব্যক্তিদের একটি রিহ্যাবিলিটিশন সেন্টার করার এবং উক্ত সেন্টারের জায়গা প্রদানের সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এই প্রতিষ্ঠানটি সকল প্রতিবন্ধীদের মুখে হাসি ফুটানোর জন্য যা যা করণীয় নিজে এবং বাংলাদেশ সরকারের যেকোন স্তর থেকে সর্বোচ্চ সহযোগিতা নিয়ে এসে এই প্রতিষ্ঠানের প্রতিবন্ধীদের জন্য ব্যায়িত করা যায় তার সর্বোচ্চ চেষ্টা করবেন বলে আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানের বিশেষ অতিথি আজকে এই তিনজন প্রতিবন্ধীদের কে বিকল্প পায়ের যিনি অনুদান দিয়েছেন একে আনোয়ার হোসেন চৌধুরী অতীতে যেভাবে অনুদান দিয়েছেন ভবিষ্যতেও এর ধারাবাহিকতা অক্ষুন্ন রাখার এবং প্রতিবন্ধীদের মুখে হাসি ফুটানোর জন্য তার ব্যক্তিগত এবং অন্যান্য ব্যক্তিদের দারস্ত হয়ে প্রতিবন্ধী ব্যক্তিদের সহযোগিতার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবেন।

অনুষ্ঠানে এসআরপিভির সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন। সকল উপকার ভোগী প্রতিবন্ধীদের বিকল্প পা বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন সৈয়দ মোহাম্মদ ইবরাহিম এমপি।