আজ, মঙ্গলবার | ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ায় জমি বিরোধে ক্ষেতের লক্ষাধিক টাকার বাদাম চুরির অভিযোগ

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়ায় জমি বিরোধ ও দখল-বেদখলকে কেন্দ্রে ফলনকৃত বাদাম ক্ষেত থেকে রাতের আধারে লক্ষাধিক টাকার বাদাম চুরি ও লুটের অভিযোগ উঠেছে। চকরিয়া পৌরসভা ১নং ওয়ার্ডের লক্ষ্যারচর তরছপাড়া গ্রামের নদীর চরে ৮এপ্রিল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঘটেছে এ ঘটনা।
অভিযোগে জানাগেছে, বিগত কিছুদিন ধরে লক্ষ্যারচর মৌজার ১১২৮, ৫০৫, ৮৮১, ৭১৩, ১১৫৮ ও ৫৯৬ নং আর এস খতিয়ানের জমি নিয়ে স্থানীয় কামাল উদ্দিন গং এর সাথে আবু তাহের গং এর মধ্যে বিরোধ চলে আসছিল। কৃষক আবু তাহেরের পুত্র শওকত অভিযোগ করেন, তারা ওই দাগাদির নদীর চর জমিতে দীর্ঘদিন ধরে জমির মূল মালিক থেকে লাগিয়ত ও কিছু শরীকদার থেকে জমি ক্রয় করে বাদামসহ মৌসুম ওয়ারি সবজি চাষ করে আসছেন। কিন্তু জমি বিরোধের জের ধরে ধারণা করা হচ্ছে রাতের আধারে স্থানীয় কামাল উদ্দিনের পুত্র গিয়াস উদ্দিন,
মৃত সিরাজ উদ্দৌলার পুত্র ইউনুছ, আবদুল মোনাফের পুত্র তাজ উদ্দিন ও লেদুর পুত্র বক্করসহ ৭-৮জনের একদল বাহিনী চাষাবাদী প্রায় ২০শতক পরিমাণে বাদাম ক্ষেত থেকে ফলনকৃত বাদাম চুরি কিংবা লুট করে নিয়ে গেছে। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলে থানার উপপরিদর্শক সৌজা উদ দৌলার নেতৃত্বে একদল পুলিশ সোমবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন।