আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চট্টগ্রামসহ দেশের ৫ বিভাগে বজ্রবৃষ্টি হতে পারে, সেইসঙ্গে তাপমাত্রাও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

 

 

 

 

 

 

 

 

 

চট্টগ্রামসহ দেশের ৫ বিভাগে বজ্রবৃষ্টি হতে পারে, সেইসঙ্গে তাপমাত্রাও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের কুমিল্লা ও নোয়াখালী জেলাসহ খুলনা, বরিশাল, ঢাকা ও সিলেট বিভাগের দু-য়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারা দেশে তাপমাত্রা সামান্য বাড়তে পারে।
আবহাওয়া অফিস বলছে, সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা খুলনা ও বরিশাল বিভাগের দু-য়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এ ছাড়া আগামীকাল (শনিবার) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের দু-য়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
গতকাল বৃহস্পতিবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন দেশের সর্বোচ্চ ৩৪.৮ ডিগ্রি সেলসিয়া তাপমাত্রা ছিল রাজশাহীতে। আর ঢাকায় সর্বনিম্ন ২৪.৫ এবং সর্বোচ্চ ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

সারা দেশে আজ রাত ও শনিবার দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে ধারণা আবহাওয়া অফিসের। তবে শনিবার রাত ও পরদিন রোববার দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।