আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



ঈদগাঁওতে ৭ই মার্চে নানা আয়োজন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঈদগাঁওতে ৭ই মার্চে নানা আয়োজন

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।

ঐতিহাসিক সাত মার্চ যথাযথ মর্যাদায় পালন করেছে ঈদগাঁও উপজেলা প্রশাসন। এ উপলক্ষে দুই দিনব্যাপী আয়োজন আজ বৃহস্পতিবার শেষ হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতা।
বৃহস্পতিবার সকালে ঈদগাঁও কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রশাসনের উদ্যোগে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে পাবলিক হল মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা। অন্যদের মধ্যে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা, ঈদগাঁও ট্রাফিক পরিদর্শক প্রিয়দর্শী চাকমা, কলেজ অধ্যক্ষ মোঃ জসিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ডাক্তার শামসুল হুদা চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা নুরুল আজিম, বীর মুক্তিযোদ্ধা স্বপন চৌধুরী সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
প্রধান অতিথি বলেন, আজকের এই দিন বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন। আজকের এই দিনে সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল জন সমুদ্রে দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। তারে ডাকে উজ্জীবিত হয়ে দেশের মুক্তিকামি জনতা মুক্তি সংগ্রামের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটায়।
পরে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
এ উপলক্ষে বিকেলে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বঙ্গবন্ধু বিষয়ক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা, ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী ও স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।