আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ায় প্রবাসী পরিবারের জমি জবর দখল

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়ায় প্রবাসী পরিবারের জমিতে পাকা বাউন্ডারি দিয়ে জবর দখলের অভিযোগ উঠেছে। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ছড়ারকুল গ্রামে মহাসড়ক সংলগ্ন এলাকায় ১৯ ফেব্রুয়ারী সকাল ৮টার দিকে ঘটেছে এ ঘটনা।
অভিযোগে জানাগেছে, ফাঁসিয়াখালী মৌজার ছড়ারকুল এলাকায় একই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পশ্চিমপাড়া গ্রামের অলি আহমদের পুত্র প্রবাসি মোঃ বাদশার ক্রয় সূত্রে মালিকানাধীন ও ভোগ দখলীয় ২০শতক জমি রয়েছে। তন্মধ্যে বিএস খতিয়ান নং ১৪৭, দাগ নং ৩৯০ এর ইতিপূর্বে চকরিয়া সাব রেজিস্ট্রি অফিসে রেজিঃ দলিল নং ৭৫৩৯/২৩ এবং ৭৬৬৮/২৩ মূলে ক্রয়কৃত ১০ কড়া জমিতে একটি প্রভাবশালীচক্র জোর পূর্বক পাকা বাউন্ডারি দিয়ে জবর দখলের চেষ্টা চালায়। উক্ত জমি বিক্রেটা আহমদ হোসেনের কন্যা রাহেলা বেগম ও আছুয়া বেগম।
জমি মালিক প্রবাসী মোঃ বাদশার ছোট ভাই জাকির হোসেন জানান, মোকারম, আরফাত,এহেছানসহ একটি সংঘবদ্ধচক্র প্রকাশ্য দিবালোকে প্রবাসী পরিবারের জমি জবর দখল করছে। তাতে বাধা দিলে হত্যার হুমকি দিচ্ছে। এনিয়ে তিনি বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অপরদিকে উল্লেখিত ব্যক্তিরা জানিয়েছেন, তাদের পক্ষ আরো আগে থেকে উক্ত জমি ওয়ারিশদের কাছ থেকে রেজিস্ট্রি মূলে ক্রয় করে বিএস খতিয়ান সৃজন করেছেন। সেই মূলে ভোগ দখলেও রয়েছেন।