আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



প্রাণ ভয়ে বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ১৪ সদস্য

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রাণ ভয়ে বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ১৪ সদস্য
মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহীদের সঙ্গে প্রচণ্ড সংঘর্ষ সহ্য করতে না পেরে বাংলাদেশের অভ্যন্তরে চলে এসেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর ১৪ সদস্যের একটি সশস্ত্র গ্রুপ।

রোববার সকালে তুমব্রুর কোনারপাড়া সীমান্ত এলাকা দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করে। স্থানীয়দের ধারণ করা ভিডিও চিত্রে দেখা যায় মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ-বিজিপি সদস্যরা ভয়ে আশ্রয় চাচ্ছিলেন। এসময় তাদের স্থানীয়রা নাইক্ষ্যংছড়ি বিজিবির ক্যাম্পে নিয়ে যায়। এমন কয়েকটি ছবিও টিটিএনের হাতে আসে।
এদিকে তুমব্রু সীমান্ত এলাকার স্থানীয়দের ধারণ করা আরেকটি ভিডিও চিত্রে আরাকান আর্মির কয়েকজন সদস্যকেও বাংলাদেশ অভ্যন্তরে ঢুকতে দেখা গেছে।

এদিকে রোববার ভোররাত থেকে মিয়ানমার অভ্যন্তরে চলা তুমুল সংঘর্ষে সেখান থেকে ছোঁড়া গুলিতে এক বাংলাদেশী আহত হয়েছে। আহত বাংলাদেশী হলো তুমব্রু হিন্দু পাড়ার বাসিন্দা প্রবীন্দ্র ধর প্রকাশ আম্বু।
সীমান্ত এলাকায় বসবাস করা স্থানীয়রা এলাকা ছেড়ে চলে আসছেন নিরাপদ স্থানে। স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, তারা ভয়ে আতঙ্কিত হয়ে এলাকা ছেড়ে যাচ্ছেন। গতরাতে তুমুল গুলিবর্ষণ ও মর্টারশেল এর শব্দে ভীতিকর পরিবেশ সৃষ্টি হয় সীমান্ত এলাকায়।
অসমর্থিত বিভিন্ন সূত্র বলছে মিয়ানমার অভ্যন্তরে বাংলাদেশের তুমব্রু সীমান্ত এলাকা লাগোয়া জান্তা বাহিনীর ক্যাম্প দখলে নিয়েছে আরাকান আর্মি।

তবে সামগ্রিক বিষয়ে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)র আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।