আজ, সোমবার | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ



শেখ হাসিনার জয় নিয়ে যা বলছে আন্তর্জাতিক গণমাধ্যম

সংবাদ দাতা মোঃ শাহেদুল ইসলাম।

শেখ হাসিনার জয় নিয়ে যা বলছে আন্তর্জাতিক গণমাধ্যম

রোববার সারা দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে এরই মধ্যে বেসরকারিভাবে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়লাভ করেছে আওয়ামী লীগ। দলটির প্রধান হিসেবে টানা চতুর্থ মেয়াদে দেশের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন শেখ হাসিনা। বাংলাদেশের নির্বাচন ও শেখ হাসিনার এই জয় গুরুত্ব পেয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমে।সোমবার আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমের শিরোনামে গুরুত্ব পেয়েছে বাংলাদেশের নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয়ের খবর। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন, কাতারভিত্তিক আল-জাজিরা, ভারতের এনডিটিভি ও ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদনে বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার অবদান তুলে ধরা হয়।

এর মধ্যে পঞ্চম দফা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নিরঙ্কুশ বিজয়ের তথ্য এসেছে ইন্ডিয়া টুডে, এনডিটিভি এবং দ্য গার্ডিয়ানে। সিএনএনের প্রতিবেদনে তাঁকে বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদী নারী সরকারপ্রধান হিসেবে উল্লেখ করা হয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রী হিসেবে ১৫ বছরের শাসনামলে বাংলাদেশের অর্থনীতি ও পোশাক শিল্প ঘুরে দাঁড়িয়েছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স, ডয়েচে ভেলের মতো আন্তর্জাতিক সংবাদমাধ্যম। মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে শেখ হাসিনা আন্তর্জাতিকভাবে প্রশংসিত বলেও উল্লেখ করা হয় বিভিন্ন প্রতিবেদনে।