আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



কক্সবাজারে নতুন কারিকুলামের প্রশিক্ষণ পরিদর্শনে মাউশির টিম

 

 

 

 

 

 


মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।

কক্সবাজারে নতুন কারিকুলামের প্রশিক্ষণ পরিদর্শনে মাউশির টিম
অষ্টম ও নবম শ্রেণির শ্রেণি শিক্ষকগণের প্রশিক্ষণ পরিদর্শন করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের একটি টিম। আজ শনিবার ও গতকাল এ পরিদর্শন অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, সদর, কক্সবাজার শহরের বায়তুশ শরফ শাহ জাব্বারিয়া একাডেমীতে প্রশিক্ষণটির আয়োজন করেছে। ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্ক্রিমের আওতায় অনুষ্ঠিত প্রশিক্ষণ পরিদর্শনকারী টিমের মধ্যে ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখার উপ-পরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিন, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের উপ-সচিব (প্রশাসন ও সংস্থাপন) শাহ মোহাম্মদ ফিরোজ আল ফেরদৌস এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সহকারি পরিচালক সুলতানা খান।
এ সময় জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ নাছির উদ্দিন, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সোহেল ইকবাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ইসমাইল, সরকারি উচ্চ বিদ্যালয়ের বাংলা বিষয়ের শিক্ষক জামাল হোসাইন, উপজেলা একাডেমিক সুপারভাইজার রাশেদুল হাসান মোঃ মহি উদ্দীন, কক্সবাজার মডেল স্কুলের (কেজি স্কুল) প্রধান শিক্ষক কে, এম রমজান আলী সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নির্ধারিত বিষয়ের শিক্ষকগণ এ প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। বিষয়ের মধ্যে রয়েছে বাংলা, ইংরেজি, গণিত, ইসলাম শিক্ষা, স্বাস্থ্য সুরক্ষা, জীবন ও জীবিকা, কৃষ্টি ও কালচার প্রভৃতি।
সপ্তাহ ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা রোববার শেষ হবে।