আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



চকরিয়ায় চোরাইপথে আনা ২০ গরু জব্দ

 

 

 

 

 

 

সংবাদ দাতা মোঃ শাহেদুল ইসলাম।

চকরিয়ায়  ‘রাজস্ব ফাঁকি’ দিয়ে মিয়ানমার থেকে পাচার করে আনা ২০ টি গরু জব্দ করেছে পুলিশ; এসময় জব্দ করা ট্রাকের চালকসহ পাচারকাজে জড়িত তিনজনকে আটক করা হয়েছে।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, শনিবার বিকালে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গাবতলী বাজার সংলগ্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

আটকরা হল- চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মাস্টার আলী পাড়ার মৃত জহির আহম্মদের ছেলে মো. ওমর ফারুক (৩০) ও একই ইউনিয়নের মুসলিম নগর পাড়ার আবুল খায়েরের ছেলে গিয়াস উদ্দিন (৫০) এবং চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সাতবাড়িয়া এলাকার আবুল হোসেনের ছেলে মোশারফ হোসেন (২৬)।

শেখ মোহাম্মদ আলী বলেন, বিকালে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গাবতলী বাজার সংলগ্ন মাস্টার আলী পাড়ায় রাস্তার পাশে অবৈধভাবে মিয়ানমার থেকে কিছু সংখ্যক পাচার করে এনে কেনা-বেঁচার খবর পায় পুলিশ। পরে পুলিশের একটি দল সেখানে পৌঁছলে উপস্থিতি টের পেয়ে ৬/৭ জন পাচারকারি দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এতে ধাওয়া দিয়ে ৩ জনকে আটক করতে সক্ষম হয়।

“ এসময় ঘটনাস্থল থেকে বিভিন্ন রঙয়ের ২০ টি গরু পাওয়া যায়। ঘটনাস্থল থেকে গরু পাচারের কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে। “

ওসি বলেন, “ আটকরা গরুগুলো মিয়ানমার থেকে বৈধভাবে আনার কোন ধরণের কাগজপত্র দেখাতে পারেনি। তাই রাজস্ব ফাঁকির অভিযোগে গরুগুলোসহ পরিবহন কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়েছে। “

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে থানায় মামলা করা হয়েছে বলে জানান শেখ মোহাম্মদ আলী।