আজ, সোমবার | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ



টেকনাফে ২ লাখ ৬০ হাজার ইয়াবা ও এক কেজি আইস উদ্ধার।

 

 

সংবাদ দাতা মোঃ শাহেদুল ইসলাম

টেকনাফ সীমান্তে পৃথক দুটি অভিযান চালিয়ে ২ লাখ ৬০ হাজার ইয়াবা ও ১ কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বিজিবি।

শনিবার ভোর রাতে টেকনাফের সাবরাং ও শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে এসব ইয়াবা ও আইস উদ্ধার করা হয়।

বিজিবি টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন গভীর রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে টেকনাফের সাবরাংয়ের আচারবুনিয়া নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে সাবরাং বিজিবি ফাঁড়ির একটি টিম উক্ত এলাকায় নাফ নদীর তীরে বেড়ীবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। ভোর রাতে বিজিবি টহলদল চারজন ব্যক্তিকে কয়েকটি প্লাস্টিকের ব্যাগ কাঁধে নিয়ে নৌকায় করে নাফ নদী পার হয়ে সীমান্তের শূণ্যলাইন অতিক্রম করে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে। বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে ধাওয়া করলে রাতের অন্ধকারের সুযোগে উক্ত ব্যক্তিরা প্লাস্টিকের ব্যাগ ফেলে পার্শ্ববর্তী কেওড়া বনে পালিয়ে যায়। পরবর্তীতে পাচারকারীদের ফেলে যাওয়া ৪টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে তার ভেতর থেকে দুই লাখ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

অপরদিকে একই সময় গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির অপর একটি টিম শাহপরীরদ্বীপের জালিয়াপাড়া নামক এলাকা দিয়ে নাফ নদী পার হয়ে মাদকের একটি চালান আসার খবরে অভিযান চালায়। এসময় বিজিবি টহলদলের সদস্যরা ধাওয়া করলে মাদক কারবারীরা ব্যাগ ফেলে পালিয়ে যায়। বিজিবি সদস্যরা উক্ত এলাকায় ফেলে যাওয়া প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে তার ভেতর থেকে ১ কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৬০ হাজার ইয়াবা উদ্ধার করে।

বিজিবি অধিনায়ক জানান, মাদক কারবারীদেরকে সনাক্ত করার জন্য বিজিবির গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। উদ্ধার করা ইয়াবা ও আইস টেকনাফ থানায় জমা দেয়া হয়েছে।