আজ, মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ



বন্যার্তদের মাঝে জুভেনাইল ভয়েস ক্লাবের ত্রাণ ও চারা গাছ বিতরণ

 

নিজস্ব প্রতিনিধিঃ

এবারের ২০২৩ সালের স্মরণ কালের ভয়াবহ বন্যার কবলে পড়েছেন কক্সবাজারের অধিকাংশ উপজেলার লাখ লাখ মানুষ। সপ্তাহব্যাপী ভারী বর্ষণ, পাহাড়ি ঢল এবং পূর্ণিমার প্রভাবে সৃষ্ট জোয়ারের পানি সব মিলিয়ে প্রায় সব উপজেলার বেশিরভাগ এলাকা বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে।
সদর উপজেলার বেশিরভাগ বসতবাড়িতে উঠেছে কোমর সমান পানি, দূর্বিপাকে পড়েছে মানুষ। এমন পরিস্থিতিতে মানবতার ডাকে ব্যাপক ত্রাণসামগ্রী ও চারাগাছ (ফলজ ও বনজ) বিতরণের মধ্য দিয়ে দূর্গতমানুষের পাশে দাঁড়িয়েছেন কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী শিক্ষা ও সমাজসেবামূলক অরাজনৈতিক যুব সংগঠন জুভেনাইল ভয়েস ক্লাব।

শুক্রবার বিকাল ৪ ঘটিকায় ক্লাবের লিংকরোডস্থ প্রধান কার্যালয়ে ক্লাবের সাধারণ সম্পাদক এসএমডি মনির মিয়ার সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি একেএম রিদওয়ানুল করিম।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগ কক্সবাজার জেলা শাখার যুগ্ম আহবায়ক রুহুল কাদের মানিক। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক আব্দুর রাজ্জাক, মাতৃছায়া যুব মহিলা উন্নয়ন সংস্থার উপদেষ্টা আব্দুল আলিম, সাংবাদিক মোঃ রমজান। এতে ক্লাব সদস্যসহ বন্যার্ত অসহায় পরিবার ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ক্লাবের সভাপতি একেএম রিদওয়ানুল করিম বলেন, ” জুভেনাইল ভয়েস ক্লাব প্রতিষ্ঠালগ্ন থেকে যেকোন দূর্যোগে মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। বিগত বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে খাদ্য সহায়তাসহ নানা মানবিক কাজে নিযোজিত ছিলেন
এরই ধারাবাহিকতায় এবারের ২০২৩ সালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় শতাধিক পরিবারে খাদ্য সামগ্রী ও পরিবেশের ভারসাম্য রক্ষার উপকরণ হিসেবে চারাগাছ বিতরণ করা হয়েছে। তিনি এই কার্যক্রমে সার্বিক সহযোগীতা করেছেন ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুল হক মার্শাল । তিনি আরো বলেন জেলা পরিষদ চেয়ারম্যান এতদ অঞ্চলের সার্বক্ষনিক বন্যা পরিস্থিতির খোঁজ খবর রেখেছেন এবং চেয়ারম্যানের পক্ষ থেকে আরো সহযোগিতা দিয়ে মানুষের পাশে দাঁড়ানোর আশ্বাস পেয়েছেন এবং ক্লাবের মানবিক কার্যক্রম অব্যাহত রাখতে সবার সহযোগিতা কামনা করেছেন।