আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



দক্ষিণ মিঠাছড়িতে হাবিব কন্ট্রাক্টরের বিরুদ্ধে নিরীহ মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে মানববন্ধন

মানববন্ধনের ভিডিও চিত্র

নিজস্ব প্রতিনিধি ঃ

রামু দক্ষিণ মিঠাছড়িতে ফকিরা মোরা এলাকার স্থানীয় অধিবাসীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানিসহ নানাভাবে নাজেহাল করে আসছে হাবিব কন্ট্রাক্টর ও তার ছেলে আল আমিন, কামরুল হাসান। সম্প্রতি স্থানীয় এলাকার নিরীহ সাধারণ মানুষ এমনকি   ৬০ বছরের প্যারালাইসিস রোগীসহ ১১ জনকে আসামি করে আদালতে একটি মিথ্যা মামলা রুজু করেছে।  অসহায় মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানিসহ সাধারণ মানুষকে বিভিন্নভাবে নাজেহাল করার অভিযোগ  স্থানীয়দের। এরই প্রেক্ষিতে হাবিব কন্ট্রাক্টর ও তার ছেলেদের দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ প্রকৃত অপরাধীর শাস্তির দাবী জানিয়ো  ২১ জুন বিকাল ৪ ঘটিকায় একই এলাকায় প্রধান সড়কে মানববন্ধন করেছে সাধারণ জনগণসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

মানববন্ধনে জনপ্রতিনিধিরা বলেন, হাবিব কন্ট্রাক্টর সুদূর  চাঁদপুর থেকে এসে ক্ষমতার দাপট কাটিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে আসছে। হাবিব কন্ট্রাক্টর ও ছেলেরা শান্তিপূর্ণ এলাকায় অশান্তি সৃষ্টি করছে। টাকার জোরে মিথ্যা মামলা দিয়ে এলাকার নিরীহ মানুষকে বাড়ি ছাড়া করার পাঁয়দতারা করছে শুধু তা নয় এলাকার মানুষের গরু ছাগল পর্যন্ত তাদের অনিষ্ট থেকে রেহাই পাচ্ছে না। নিরীহ সাধারণ মানুষ যারা তাদের অত্যাচারের বিরুদ্ধে অবস্থান করেছে তাদের গরু ছাগল ধরে নিয়ে যাচ্ছে, মারধরসহ নানা প্রকার অত্যাচার থেকে  মুক্তি চায়  পাশাপাশি সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য  প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেছেন।

মানববন্ধনে আরো  দাবি করা হয়েছে হাবিব কন্ট্রাক্টর যাদের মামলা দিয়েছে তারা কেউ ঘটনার দিন ছিল না।   তারা ঘটনার সাথে জড়িত নয়। যারা এই ঘটনার সাথে জড়িত তারা কেউ আসামি হয়নি ।

দক্ষিণ মিঠাছড়ির স্থানীয়রা ঘটনার সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের মাধ্যমে এলাকার মানুষকে জড়িত করে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার জন্য স্থানীয় চেয়ারম্যান, মাননীয় সংসদ সদস্যসহ প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন।