আজ, বুধবার | ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



দুদকের সহকারী পরিদর্শক হলেন খুটাখালীর কৃতি সন্তান সাইরিদ সেলিম ইকবাল

নিজস্ব প্রতিবেদক ঃ

দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিদর্শক হলেন
কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীর কৃতি সন্তান সাইরিদ সেলিম ইকবাল। গত ৩ আগস্ট দুর্নীতি দমন কমিশনের এক আদেশ জারী করা হয়। এই আদেশে দেখা গেছে সাইরিদ সেলিম ইকবাল সহকারী পরিদর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন। তার এই পদোন্নতিতে খুটাখালী ইউনিয়নবাসী গর্বিত।

সাইরিদ সেলিম ইকবাল উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ড মধ্যম গর্জনতলী এলাকায় এক সম্ভান্ত পরিবারে জন্ম গ্রহন করেন।

তার বাবা মোহাম্মদ সেলিম ছিলেন বেসরকারী ইলেকট্রিক ইন্জিনিয়ার, গৃহিনী রত্ন গর্ভা মা দিলদার বেগম এর প্রথম পুত্র সন্তান সাইরিদ সেলিম ইকবাল।

তারা ২ ভাই ও ৪ বোন, তৎমধ্যে বড় বোন
রুমানা আফাজ চট্টগ্রাম ইউনিভার্সিটি থেকে অনার্স মাষ্টার্স করে বর্তমানে সুইডেন আফসালা ইউনিভার্সিটিতে স্কলার করছেন। অপর বোন ডাঃ রোকসানা আফাজ। তিনি ৩৯ তম বিসিএস ক্যাডার এবং বর্তমানে কক্সবাজারে চিকিৎসা সেবা দিচ্ছেন। ছোট ভাই মোঃ ইব্রাহিম বর্তমানে সিলেট শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। ছোট বোন তাজনিন সাবরিনা নওমি রাঙ্গামাটি মেডিকেল কলেজে ও তাওরিন জেনিফার ঝুমা কিশলয় বালিকা স্কুলের ২০২৩ সালের পরিক্ষার্থী।

সাইরিদ সেলিম ইকবাল ১৯৯৩ সালে ২৫ জানুয়ারী জন্ম গ্রহন করেন। তিনি ২০০৮ সালে স্বনামধন্য বিদ্যাপীঠ খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন থেকে এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস নিয়ে কৃতিত্বের সহিত পাশ করে চট্টগ্রাম হাজী মোহাম্মদ মহসিন কলেজে ভর্তি হন। ঐ কলেজ থেকে ২০১০ সালে পাশ করার পর ২০১১ সালে ঢাকা ইউনিভার্সিটিতে হেলথ ইকোনোমিকস সাবজেক্ট
কোর্সে ভর্তি হন। সেখান থেকে সফলতার সহিত ২০১৬ সালে অনার্স মার্ষ্টাস পাশ করে তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি।

২০২১ সালে প্রথম চাকরী জিবন শুরু করেন ভুমি মন্ত্রনালয়ের প্রশাসনিক কর্মকর্তা হিসাবে। সেখানে পৌনে ১ বছর কাজ করার পর গত ৩ আগস্ট দুর্নীতি দমন কমিশনের এক আদেশ জারী করা হয়। ঐ আদেশে দেখা যায় খুটাখালীর কৃতি সন্তান অভূতপূর্ব সাফল্যের অধিকারী সাইরিদ সেলিম ইকবাল সহকারী পরিদর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন। তার এ খবরে খুটাখালীতে আনন্দের জোয়ার বইছে, প্রতিবেশীরা একে অন্যের বাড়িতে মিষ্টি বিতরণ করছে।

কর্মকালে সাইরিদ সেলিম ইকবাল বেশ দক্ষতার সাথে মানুষের সেবা করার আশা প্রকাশ করে তিনি বলেন, আমার চাওয়া পাওয়ার আর কিছু নেই বর্তমান সরকার আমাকে দুদক’র সহকারী পরিদর্শক হিসেবে নিয়োগ দিয়েছেন তাতে আমি সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার বাকী কর্মময় জিবন মানুষের খেদমত করে কাটাতে চাই, দেশের জন্য কাজ করতে চাই।