আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন..
নিজস্ব প্রতিবেদক ঃ 
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে।
উৎসবমূখর পরিবেশে শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে টানা বিকেল ৩ টা পর্যন্ত ভোটররা তাদের পছন্দের প্রার্থীকে ভোটাধিকার প্রয়োগ করেন।

আওয়ামী লীগ সমর্থিত ‘আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ’ এর এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল ও মোহাম্মদ তারেক প্যানেল থেকে সভাপতি এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল-সহ ৯টি পদে বিজয় লাভ করেন।

ওই প্যানেল থেকে অন্যান্য পদে যাঁরা বিজয়ী হয়েছেন-সহ-সাধারণ সম্পাদক (হিসাব) এড. মো. আকতার হোসেন, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক এড. বাবুল মিয়া, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এড. মনিরুল ইসলাম।সদস্য পদে যথাক্রমে এড. মোহাম্মদ ইসহাক, এড. কফিল উদ্দিন চৌধুরী, এড. আমানুল হক, এড. মোহাম্মদ রিদুয়ান (আলী) ও এড. শবনম মুস্তারী।

অপরদিকে বিএনপি-জামায়াত সমর্থিত ‘আইনজীবী ঐক্য পরিষদ’ এর মোহাম্মদ আমির হোছাইন ও মোহাম্মদ তাওহীদুল আনোয়ার প্যানেল থেকে সাধারণ সম্পাদক তাওহীদুল আনোয়ার-সহ ৮টি পদে বিজয় লাভ করেন।

ওই প্যানেল থেকে অন্যান্য পদে যাঁরা বিজয়ী হয়েছেন সিনিয়র সহ-সভাপতি এড. মোহাম্মদ আবু তাহের-২, সহ-সভাপতি পদে এড. নাজিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) এড. শাহাব উদ্দিন সাহীব। সদস্য পদে যথাক্রমে এড. মোহাম্মদ ছাদেক উল্লাহ, এড. মোস্তাক আহমদ চৌধুরী, এড. আবুল কাশেম ও এড. ইফতিখার মাহমুদ মুন্না।

গঠনতন্ত্র অনুযায়ী, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ও চকরিয়া উপজেলা আইনজীবী সমিতি ভবনে পৃথক দু’টি ভোট কেন্দ্রে একই সাথে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়েছে।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৮১২জন। তবে ভোটাধিকার প্রয়োগ করেন ৭৬২ জন আইনজীবী।

রাত ১১ টা পর্যন্ত ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন। প্রতিবারের মতো এবারও জেলার আলোচিত অনুষ্ঠিত নির্বাচনে দুটি প্যানেলে ১৭টি পদের জন্য প্রতিদ্বন্ধিতা করছেন ৩৪ জন প্রার্থী।