আজ, সোমবার | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ



চকরিয়ার সর্বজন শ্রদ্ধেয় অবসরপ্রাপ্ত শিক্ষক জালাল আহমদের ইন্তেকাল

জানাজার নামাজে শোকাহত মানুষের ঢল

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

চকরিয়া উপজেলার ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়ের সর্বজন শ্রদ্ধেয় অবসরপ্রাপ্ত শিক্ষক মাষ্টার জালাল আহমদ প্রকাশ জালাল স্যার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনাস্থ নিজ বাসভবনে ১৫ডিসেম্বর ভোররাত ৩.১০ ঘটিকায় ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন। মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল বছর, তিনি ৩পুত্র ও ৪কন্যা, নাতী-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তিনি মরহুম আলহাজ¦ সোলতান আহমদের পুত্র ও চকরিয়া আদালতের সিনিয়র আইনজীবি এডভোকেট মো: হেফাজ উদ্দিনের পিতা।
এদিন বিকাল ৪.৩০ ঘটিকায় মাইজঘোনা পুরাতন জামে মসজিদ মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজে ইমামতি করেন আলহাজ¦ মাওলানা সাইফুল্লাহ নুরী।
জানাজার নামাজ পূর্ব সংক্ষিপ্ত বক্তব্য ও জীবনি তুলে ধরেন মরহুমের ছাত্র অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মাস্টার আবদুল লতিফ, অধ্যক্ষ মাওলানা নুরুদ্দোজা, সাহারবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া আইনীজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট লুৎফুল কবির, চকরিয়া মেডিকেল সেন্টারের ডাইরেক্টর বিশিষ্ট সমাজসেবক মো: হেদায়ত উল্লাহ ও মরহুমের বড় ছেলে মাষ্টার মো: হেলাল উদ্দিন প্রমূখ।
জানাজার নামাজে ওলামায়ে কেরাম, শিক্ষক, সাংবাদিক, আইনজীবি, মরহুমের ছাত্রগন, আত্বীয়স্বজন, এলাকাবাসী ও ধর্মপ্রাণ মুসল্লীরা অংশ গ্রহণ করেন।
মরহুম মাষ্টার জালাল আহমদ মাইজঘোনা গ্রামের প্রথম গ্রেজুয়েট, ১৯৫৮ সালে এসএসসি, ১৯৬০ সালে সাতকানীয়া সরকারি কলেজ থেকে এইচএসসি, ১৯৬৪ সালে চট্টগ্রাম সরকারি সিটি কলেজ থেকে বিএ পাশ করেন। তাঁর শিক্ষকতার বর্ণাঢ্য কর্মজীবনে ১৯৬০-৬১ সনে কক্সবাজার হাসেমিয়া কামিল মাদরাসা, ১৯৬৪ সালে চকরিয়া শাহ ওমারাবাদ উচ্চ বিদ্যালয়, ১৯৬৬ সালে মহেষখালী উপজেলার ইউনুছ খালী উচ্চ বিদ্যালয় এবং সর্বশেষ ১৯৬৮সন থেকে ১৯৯৯ সন পর্যন্ত একাধারে দীর্ঘ ৩৫ বছর ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক হিসেবে জাতী গড়ার কাজে আত্মনিয়োগ ছিলেন।
এদিকে চকরিয়া প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহর জেঠা অবসরপ্রাপ্ত শিক্ষক মাষ্টার জালাল আহমদ প্রকাশ জালাল স্যারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন প্রেস ক্লাব নেতৃবৃন্দ। তারা মরহুমের রূহের মাগফিরাত ও শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।