আজ, মঙ্গলবার | ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ



মসজিদের ভেতরে হামলায় জড়িতদের গ্রেফতারের দাবীতে চকরিয়া উপজেলা ও পৌর আওয়ামীগের প্রতিবাদ সমাবেশ

চকরিয়া প্রতিনিধিঃ
কক্সবাজারের চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন মোহাম্মদ আলমগীর চৌধুরীর উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) বিকালে চিরিংগা থানা রাস্তার মাথাস্থ সিস্টেম কমল্পেক্স চত্বরে উপজেলা আওয়ামী লীগ ও পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য জাফর আলম।

এসময় তিনি বলেন, চিরিংগা শহরের সোসাইটি বায়তুল মাওয়া শাহী মসজিদের ভিতরে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের উপর হামলা যারা করেছে তারা ইসলাম ধর্ম বিশ্বাস করে কিনা সন্দেহ রয়েছে। যারা হামলা করেছে তারা সকলেই চিহ্নিত অপরাধী।

চকরিয়া-পেকুয়ায় চিংড়িঘের দখল,জমি দখল এবং হত্যার সাথে কারা জড়িত ইতিমধ্যে পরিষ্কার হয়েগেছে।গত পাঁচ বছর আমি এমপি থাকাকালে মানুষ নিরাপদ ছিল।

তিনি বলেন, শেখ হাসিনার তথা আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর দ্বিতীয় বার যদি হামলা হয় তার কঠোর জবাব দেওয়া হবে।

চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা,উপজেলা আওয়ামী লীগ নেতা ছৈয়দ আলম,ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দীন হেলালী, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর, চিরিংগা ইউপি চেয়ারম্যান জামাল হোসাইন চৌধুরী প্রমুখ।

বক্তব্যে আওয়ামী লীগের নেতারা আগামীতে ঐক্যবদ্ধ থেকে যেকোনো হামলা মারধরের মোকাবেলা করা হবে বলে হুশিয়ারি দেন এবং আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হামলা মারধরের ন্যায় বিচার প্রত্যাশা করেন।

প্রতিবাদ সমাবেশে পৌরসভা আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, পৌরসভা ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বশিরুল আইয়ুব, সম্পাদক আব্দুল ছবুর, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ন কমিশনার, সম্পাদক কাউন্সিলর বেলা উদ্দীন, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর নুরুল আমিন, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আহামদ রেজা,সম্পাদক রিয়াদ উদ্দীন,পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক জয়নাল আবেদীন, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগসহ অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ, শুক্রবার জুমার নামাজ পূূর্ববর্তী চকরিয়া পৌর শহরের চিরিংগা সোসাইটি বায়তুল মাওয়া শাহী জামে মসজিদের ভিতরে পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন মোহাম্মদ আলমগীর চৌধুরী’র উপর কথিত কমিটি ঘোষনাকে কেন্দ্র করে এ
হামলা-মারধরের ঘটনা হয়।
এ ঘটনার পর থেকে চিরিংগা শহরে আতঙ্ক ও উত্তেজনা বিরাজ করছে।