আজ, মঙ্গলবার | ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ



উত্তর লক্ষ্যারচর সরঃপ্রাঃ বিদ্যালয়ে অভিভাবক ও নাগরিক সমাবেশে এমপি’র হাতে কৃতি ছাত্র আনান সংবর্ধিত

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের উত্তর লক্ষ্যারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক ও নাগরিক সমাবেশে ১৮মার্চ’২৩ইং সকাল ১১টায় অনুষ্টিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম (এমপি)। অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ে ৫ম শ্রেণী হতে ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া ছাত্র ইফফাত ইলাহী আনান, পিতা- নাছির উদ্দিন, মাতা- জেসমিন আক্তার, ৭নং ওয়ার্ড, লক্ষ্যারচরকে পুরষ্কৃত করেন আলহাজ্ব জাফর আলম এমপি। এছাড়াও অত্র বিদ্যালয়ের ২০২২ সালের ৫ম শ্রেণির প্রাথমিক বৃত্তি পরিক্ষায় ৩জন ট্যালেন্টপুল ও ৩জন সাধারণ গ্রেডপ্রাপ্ত কৃতি ছাত্রদের নিজ হাতে পুরষ্কৃত করেন এবং অত্র বিদ্যালয়ের প্রয়াত ৯জন
শিক্ষকদের পরিবারের সদস্যদের হাতে মরণোত্তর সম্মাননা প্রদান করেন। শিক্ষিকা জাহান আখতার বিদায় সম্মাননা প্রদান ও নতুন ৩জন শিক্ষককে বরণ করে নেন।

এম পি জাফর আলম বলেন- বিগত জুন ২০২২ সালে গঠিত অত্র স্কুল পরিচালনা কমিটিতে আমার দেওয়া প্রতিনিধি সভাপতির দায়িত্ব পেয়ে এত সুন্দর অনুষ্ঠান আয়োজন করে আমাকে সম্মানিত করায়
সভাপতি, কমিটির সদস্য, ছাত্র শিক্ষক ও অভিভাবকদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমার দৃঢ় বিশ্বাস বর্তমান বিদ্যালয়ের সভাপতি দল নিরপেক্ষভাবে অত্র প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে পারবে । সভাপতি, স্কুলের অভাব অভিযোগ নিয়ে আমার কাছে এলে আমি দ্রুত সহযোগিতা করব ইনশাল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুসা,লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহি উদ্দীন মোঃ আরঙ্গজেব বুলেট, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিও মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাষ্টের চেয়ারম্যান রেজাউল করিম সেলিম, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, তছলিম উদ্দীন, প্রধান শিক্ষক, চকরিয়া মডেল সরকারী প্রাঃ বিদ্যালয় ও সভাপতি সরকারি প্রাঃবিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি, চকরিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- আলহাজ্ব জিএম মহিউদ্দীন বিএসএস (অনার্স) এম এস এস ও সভাপতি বিদ্যালয় পরিচালনা কমিটি। পরিশেষে প্রয়াত শিক্ষকদের মাগফেরাতের দোয়া কামনা করেন অভিভাবক ও নাগরিক সমাবেশে দুপুরের খাবার পরিবেশন করা হয়। সমাবেশে সঞ্চালনায় ছিলেন অত্র বিদ্যালয়ের শিক্ষিকা প্রগতি বড়ুয়া ।
প্রয়াত শিক্ষকদের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক, সাবেক ছাত্র নেতা হামিদ
হাছান জুবাইর ও বৃত্তি প্রাপ্ত ছাত্রদের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন- মাস্টার বদিউল আলম- প্রধান শিক্ষক লক্ষ্যারচর উচ্চ বিদ্যালয়।
বক্তারা বলেন, বিগত ৫০বছরের ইতিহাসে জরাজীর্ণ এই বিদ্যালয়ে একজন মাননীয় এমপি উপস্থিত হয়ে ঝাকজমক পূর্ণ একটি অনুষ্ঠান করা কোন সময় সম্ভব হয়নি।তা একমাত্র সভাপতি জিএম মহিউদ্দিনের দ্বারাই সম্ভব হয়েছে।