আজ, মঙ্গলবার | ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ



চকরিয়ায় ধৃত আসামী জামিনে বাদীকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি

চকরিয়া প্রতিনিধিঃ

চকরিয়া উপজেলার সদ্য সমাপ্ত কৈয়ারবিল ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা ও প্রকাশ্য দিবালোকে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামীকে পুলিশ ধৃত আসামীকে আদালতে সোপর্দ করার পর জামিনে এসে বাদী ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। ১৪মে’২২ইং বিকাল ৫ ঘটিকার সময় ঘটেছে এ ঘটনা। এনিয়ে মামলার কৈয়ারবিল ইউপির ৮নং ওয়ার্ডের মিয়াজীপাড়া গ্রামের

মোঃ শফির পুত্র মোঃ কালু (৩৮) বাদীয় ১৫ মে’২২ইং থানায় সাধারণ ডায়েরী রুজু করেছেন। এতে বিবাদী করা হয়েছে; অভিযুক্ত কৈয়ারবিল ইউপির ৭নং ওয়ার্ডের ইসলামনগর গ্রামের মোঃ  এলাকার মৃত আবুল কালামের পুত্র মহসিন উদ্দিন মিটু (৩৩) ও মোঃ বেলাল উদ্দিনের পুত্র মনির আহমদ মােস্ত্রী (৩২)কে।
অভিযোগে জানাগেছে, ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতা ও প্রকাশ্যে হামলা মারধরকে কেন্দ্র করে চকরিয়া আদালতে সি.আর মামলা নং- ১৪২১/২১, তাং- ২৮/১১/২০২১ইং দায়ের করেন হামলার শিকার মোঃ কালু। তদন্তকারী কর্মকর্তা তদন্তে ও সাক্ষী প্রমাণে ঘটনার সত্যতা পেয়েছেন মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এর প্রেক্ষিতে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। গ্রেফতারি পরোয়ানার আলোকে গত ১৩মে’২২ইং সন্ধ্যায় থানার উপপরিদর্শক মুজিবুর রহমানের নেতৃত্বে সংগীয় পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত আসামী মহসিন উদ্দিন মিটু (৩৩)কে ইসলামনগর থেকে গ্রেফতার করে ১৪মে সকালে আদালতে সোপর্দ করেন। আদালত বন্ধের দিনেও বিভিন্ন মানবিক ইস্যুতে আসামী মহসিন উদ্দিন মিটুকে জামিন প্রদান করেন। কিন্তু আসামী জামিনে এলাকায় গাড়ী বহর নিয়ে প্রকাশ্যে আনন্দ উল্লাস করে সন্ত্রাসী নিয়ে মহড়াসহ অশ্লীল ভাষায় গালি-গালাজ করে হুমকি প্রদর্শন করেন।

এমনকি অতিসত্তর উল্লেখিত মামলা প্রত্যাহার করে না নিলে বাদী ও তার পরিবার-পরিজন এবং নিকটতম আত্মীয়দের এবং মামলার মানিত সাক্ষীদের মারিবে, কাটিবে অপহরণ করিবে, গােপন স্থানে নিয়া খুন করিবে, বসতঘর পুড়ুয়ে ভাঙ্গিয়া দিবে, ঘরের মালামাল লুট করিবে, জানমালের ব্যাপক ক্ষতি সাধন করবে মর্মে হুমকি প্রদান করেন। ফলে আদালতের বিশেষ নজরে আনার জন্য ভুক্তভোগি ও ক্ষতিগ্রস্ত মামলার বাদী মোঃ কালু বাদী হয়ে ১৫ মে’২২ইং থানায় এসে অভিযুক্তদের বিরুদ্ধে জিডি করেন।বাদী মোঃ কালু বিজ্ঞ আদালতের কাছে জামিন বাতিলসহ আইনপ্রয়োগকারী সংস্থার কাছে সহায়তা কামনা করেন।