আজ, মঙ্গলবার | ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ



সরকারি নিবন্ধন পেল কাকারা একতা যুব সমাজ কল্যাণ সমিতি

নিজস্ব প্রতিবেদক ঃ প্রতিষ্ঠাতার দীর্ঘ ২ বছর পর অবশেষে সরকারি নিবন্ধনভূক্ত হয়েছে চকরিয়ার আদর্শ, ন্যায় পরায়ণ ও মানব কল্যাণমূলক যুব সংগঠন কাকারা একতা যুব সমাজ কল্যাণ সমিতি । যুব উন্নয়ন অধিদপ্তর কক্সবাজার জেলা অফিসের উপ-পরিচালক আব্দুল কাদির স্বাক্ষরিত সরকারি নিবন্ধন (নং ০৫৭ তারিখ ২০/০১/২০২২ ) সনদ পত্রটি সমিতির সভাপতি ডাঃ সুধীর চন্দ্র কর ও সাধারণ সম্পাদক সুজন কান্তি কর এর হাতে হস্তান্তর করেছেন।

এদিকে, প্রতিষ্ঠার দীর্ঘসময় পর সরকারি নিবন্ধন সনদ লাভ করায় যুব উন্নয়ন অধিদপ্তর কক্সবাজার জেলা অফিসের উপ পরিচালক আব্দুল কাদির, যুব উন্নয়ন অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারী, প্রশাসনের সকল বিভাগ, রাজনীতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিক, শিক্ষকসমাজ, সর্বস্তরের সুধীজনদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সমিতির কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের সভাপতি ডাঃ সুধীর চন্দ্র কর ও সাধারণ সম্পাদক সুজন কান্তি কর।
কার্য নির্বাহী পরিষদের সভাপতি ডাঃ সুধীর চন্দ্র কর বলেন, বর্তমানে সমিতির কার্য নির্বাহী সদস্য ১১জন ও সাধারণ সদস্য আছেন ৩৩ জন। উল্লেখিত সদস্যদের নিয়েই সম্প্রতি সময়ে স্বেচ্ছাসেবী যুব সংগঠন কাকারা একতা যুব সমাজ কল্যাণ সমিতি সমগ্র জেলা ব্যাপী কাজ করার জন্য সরকারী নিবন্ধন লাভ করেছে। আমরা অতীতের মতো আগামীতেও সংগঠনের প্রতিটি সদস্য হাতে হাত রেখে সামাজিক সকল ভালো কাজে এবং শিক্ষনীয়, ধর্মীয়সহ যুব সমাজের অগ্রউন্নয়নে সংগঠনের পক্ষ থেকে যাবতীয় কার্যক্রম সম্পাদনে কাজ করতে চাই। সেজন্য সমাজের প্রতিটি নাগরিকের অংশগ্রহনপূর্বক সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি। তিনি আরো বলেন সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে অনেকগুলো সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করে আসছে।
সাধারণ সম্পাদক সুজন কান্তি কর বলেন,” আমরা যুব সমাজকে বিশেষ করে মাদক থেকে দূরে রেখে মানব কল্যাণমূলক কাজের মাধ্যমে সমাজ বদলে দেয়ার মানসে সংগঠনটি প্রতিষ্ঠা করেছি এবং সে লক্ষ্য বাস্তবায়নে কাজ করছি। নিবন্ধন পাওয়ায় সংগঠনের পক্ষে সামাজিক কাজের গতি অনেকগুন বেড়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন,” আমরা কাকারা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান জনাব মোঃ শাহাবুদ্দিন ভাইকে সমিতির প্রধান উপদেষ্টা করে ৫ সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী উপদেষ্টা কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করেছি। আশা করি উপদেষ্টামন্ডলী, কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ সকল সদস্যদের মাধ্যমে সংগঠন অনেকদূর এগিয়ে যাবে।  তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।