আজ, শুক্রবার | ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



চকরিয়া পৌর ২নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতিকে মামলার আসামী করায় নেতাকর্মীদের ক্ষোভ

চকরিয়া প্রতিনিধিঃ

চকরিয়া পৌরসভা নির্বাচন গত ২০ সেপ্টেম্বর সমাপ্ত হয়েছে। নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে ৬অক্টোবর রাত ৯টায় জনতা মার্কেট রোডে নির্বাচিত কাউন্সিলর সাইফুল ইসলাম ও সাবেক কাউন্সিলর রেজাউল করিমের সমর্থকদের দু’পক্ষের মধ্যে সহিংসতা হয়েছে। ওই ঘটনায় পরদিন ৭অক্টোবর উভয়ে পক্ষে মামলা হয়েছে।
এদিকে, সৃষ্ট ঘটনায় দায়েরকৃত একটি মামলায় চকরিয়া পৌরসভা ২নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি নাজেম উদ্দিন ভুট্টোকে ষড়যন্ত্র মূলকভাবে আসামী করায় স্থানীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভে সৃষ্টি হয়েছে। তাকে মামলা থেকে অব্যাহতি দেয়ার দাবীতে গতকাল ১১অক্টোবর রাতে
নেতাকর্মীদের ক্ষোভ চকরিয়া পৌরসভা ২নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে সাবেকক কাউন্সিলর কার্যালয়ে প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।
২নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ সভাপতি- মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্টিত প্রতিবাদ সভা বক্তব্য উপস্থিত ছিলেন –
২নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ সভাপতি সাইফুল ইসলাম বাবু, যুগ্ন সাধারণ সম্পাদক- জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক- এনাম হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক- তৌফিকুল ইসলনম গুডু, প্রচার সম্পাদক- ইসমাইল সম্রাট, তথ্য ও গবেষণা সম্পাদক নুরুল হক বুলা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক- আবু সালাম আবু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক মাঈন উদ্দিন, কোষাধ্যক্ষ- আমান উল্লাহ, অর্থ ওয়ার্ডের কৃষকলীগের সভাপতি- বেলাল উদ্দিন, ওয়ার্ড আলীগর সাবেক সভাপতি আবুল হাসেম পুতু, সদস্য- দানু মিয়া ড্রাইভার, সদস্য – কামাল উদ্দিন, পৌর যুবলীগ নেতা- ইখতিয়ার উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা- ইমরান ফারুক ইমু প্রমূখ।
সভায় বক্তারা বলেন, ২নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি নাজেম উদ্দিন ভুট্টোকে ষড়যন্ত্র মূলকভাবে আসামী করা হয়েছে। তিনি ঘটনার সাথে কোন মতেই সম্পৃক্ত ছিলেন না। এলাকায় শান্ত প্রক্রিতির পরিচ্ছন্ন নেতা হিসেবে সকলের কাছে পরিচিত। অথচ, ২নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে মামলার বাদী হচ্ছেন বিএনপির সক্রিয় নেতা ও ১নং ওয়ার্ড বিএনপির সহসভাপতি। মামলায় সাক্ষীও রেখেছে বেশ কয়েকজন বিএনপি নেতাকে।
এবিষয়ে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, কক্সবাজারের পুলিশ সুপার, জেলা,উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।