আজ, সোমবার | ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



জাফরকে হটিয়ে গণজোয়ার ইবরাহিমের কক্সবাজার-১ দ্বাদশ সংসদ নির্বাচন

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে নির্বাচনী লড়াই জমে উঠেছে। সময় যতই ঘনিয়ে ততই বাড়ছে প্রার্থীদের প্রচার প্রচারণা ও নির্বাচনী উত্তাপ। এ আসনে মূলত লড়াই হবে হাতঘড়ি ও ট্রাক প্রতিকের মধ্যে।

আওয়ামী লীগের পূর্ণ সমর্থন পাওয়া প্রার্থী কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতিক এর হাত ঘড়ি মার্কা প্রচারণায় অনেকটা এগিয়ে রয়েছে। অন্যদিকে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বর্তমান এমপি জাফর আলম।

কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে দলীয় সমর্থন দিয়েছেন জেলা আওয়ামীলীগ। তার পক্ষে চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরাসরি কাজ করছেন।

হাটহাজারী উপজেলায় তার বাড়ি হলেও তার মেধা ও প্রজ্ঞা দিয়ে ভোটরদের মন জয় করছেন তিনি। চকরিয়া-পেকুয়ার সার্বিক উন্নয়নের পাশাপাশি সন্ত্রাস, দুর্নীতি ও দখলবাজি বন্ধে তিনি কাজ করবেন বলে প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন।

একইভাবে প্রার্থীতা বাতিল হওয়া নৌকা প্রতিক প্রার্থী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদও হাতঘড়ির পক্ষে ভোট প্রার্থনা করছেন।

অপরদিকে বতর্মান এমপি জাফর আলম দিন-রাত ঘরে ঘরে গিয়ে ভোটরদের কাছে ভোট প্রার্থনা ও কুশল বিনিময় করছেন।

জাফর আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধীদাতা করলেও কিছু নেতাকর্মী ছাড়া দলের জেলা, উপজেলার বেশির ভাগ কর্মীই তার সঙ্গে নেই।

সম্প্রতি জাফর আলম পেকুয়ায় নির্বাচনী অফিস উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিরূপ মন্তব্য করায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদ থেকে সাময়িক বহিস্কার হন। ফলে দলের মধ্যেও অনেকটা কোনঠাসা হয়ে পড়েছেন।