আজ, বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ



বন্যার্ত কক্সবাজার সদরবাসীর পাশে : বাংলাদেশ ছাত্রলীগ।

নিজস্ব প্রতিবেদন:

টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কক্সবাজারে ভয়াবহ বন্যায় পানিবন্দি লাখ লাখ মানুষ। খাদ্য ও প্রয়োজনীয় জিনিসপত্রের অভাবে অনেকে মানবেতর জীবনযাপন করছেন। কক্সবাজারে এ দুর্যোগে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মুন্না চৌধুরী।

ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি/সম্পাদকসহ আ.লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার নির্দেশে মুন্না চৌধুরীর নেতৃত্বে প্রায় ১৫ জনের একটি টিম কক্সবাজার সদরের ঝিলংজা ও পিএমখালীসহ বিভিন্ন উপজেলায় বন্যার পানিতে ঘরবন্দি কয়েক হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে। পাশাপাশি বাঁকখালী নদীর পাড় রক্ষায় অবদান রেখেছেন।

ত্রাণ সামগ্রীর প্রতি প্যাকেটে রয়েছে- ৬ কেজি চাল, ১ কেজি চিড়া, আধা কেজি প্যাকেট মুড়ি, দেড় লিটার পানি, কেক, স্যালাইনের প্যাকেট, মোমবাতি, পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট।

ত্রাণ বিতরণ কার্যক্রমে সম্পৃক্ত নেতারা জানান, বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিষয়ে টিমের অন্যতম উদ্যোক্তা মুন্না চৌধুরী বলেন, দেশের প্রতিটি দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকে ছাত্রলীগের নেতাকর্মীরা। করোনা থেকে শুরু করে সব দুর্যোগে আমরা বিপদগ্রস্ত মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। আশা করি আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টার মাধ্যমে কিছুটা হলেও বন্যার্ত মানুষের কষ্ট লাগব হবে।

তিনি আরও ছাত্রলীগের কর্মী হিসেবে দেশের জনগণের যেকোনো দুর্যোগে তাদের পাশে দাঁড়ানো নিজেদের নৈতিক কর্তব্য হিসেবে মনে করি। তাই মানবিক দায়িত্ব থেকে কক্সবাজার অঞ্চলের দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য কেন্দ্রিয় ছাত্রলীগের নির্দেশে নিজেদের সামর্থ্য অনুযায়ী দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর যথাসাধ্য চেষ্টা করছি।