আজ, শুক্রবার | ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



চকরিয়ায় গর্তে নেমে অবৈধভাবে বালু উত্তোলনকালে বালু চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

চকরিয়া অফিস:
কক্সবাজারর চকরিয়ায় অবৈধভাবে বালু উত্তোলন করতে গিয়ে গর্তে বালু চাপা পড়ে আলী হোসেন (৩৫) নামে এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সোমবার বিকাল ৫টার দিকে ডুলাহাজারা ইউনিয়নের পাহাড় ঘেষা বগাচতর এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত আলী হোসেন কক্সবাজার সদর উপজেলার খুরুস্কুল ইউনিয়নের কুলিয়া পাড়ার বশির আহমদের ছেলে।
তিনি ডুলাহাজারাস্থ শ্বশর বাড়িতে থেকে শ্রমিকের কাজ করতো। ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন  বালু চাপা পড়ে মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন।
স্থানীয় লোকজন জানায়, বগাচতর ছরা এলাকায় পাহাড় ও সমতল ভূমিতে এক প্রভাবশালী ব্যক্তি শ্রমিক ভাড়া করে কুড়ে ও ড্রেজার মেশিন বসিয়ে প্রতিদিন অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।
ওই পয়েন্টে নিয়মিত বালু উত্তোলনের ফলে বেশ কয়েকটি বড় আকারে গর্তের সৃষ্টি হয়। একটি গর্তে নেমে বালু উত্তোলন করার সময় ডাল থেকে বালু ভেঙ্গে চাপা পড়ে আলী হোসেন। এসময় আরো কয়েকজন শ্রমিক পালিয়ে রক্ষা পায়। পরে স্থানীয় লোকজন বালু চাপা পড়া শ্রমিককে মৃত অবস্থায় উদ্ধার করে।
এ খবর পেয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ ওসমান গণি সন্ধা সাড়ে ৬টার দিকে এস আই আবু সায়েমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পাঠিয়ে লাশটি উদ্ধার করা হয়েছে। লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হচ্ছে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ পাওয়ার আইনগত ব্যবস্থা নেওয়া হবে।