আজ, শুক্রবার | ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



চকরিয়া-পেকুয়ার ১৬ইউপিতে নির্বাচনের তফসীল ঘোষণা, ২৮নভেম্বর ভোট

চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ১০টি ও পেকুয়া উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসীল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসীল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৪ অক্টোবর দুপুর নির্বাচন কমিশন সচিব সারাদেশের ১০০৭টি ইউনিয়ন পরিষদ ও ১০টি পৌরসভার নির্বাচনের তফসীল ঘোষণা করেন।
ঘোষিত তফসীলে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে ১০টি এবং পেকুয়া উপজেলার অবশিষ্ট ৬টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তফসীল অনুযায়ী মনোনয়নপত্র দাখিল ২নভেম্বর, বাছাই ৪ নভেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহার ১১ নভেম্বর।
যেসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে; চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়ন, পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন, ঢেমুশিয়া ইউনিয়ন, সাহারবিল ইউনিয়ন, কোনাখালী ইউনিয়ন, পূর্ববড়ভেওলা ইউনিয়ন, ভেওলা মানিকচর ইউনিয়ন, কৈয়ারবিল ইউনিয়ন, লক্ষ্যারচর ইউনিয়ন ও কাকারা ইউনিয়ন এবং পেকুয়া উপজেলার পেকুয়া সদর ইউনিয়ন, মগনামা ইউনিয়ন, উজানটিয়া ইউনিয়ন, রাজাখালী ইউনিয়ন, বারবাকিয়া ইউনিয়ন ও শীলখালী ইউনিয়ন।
এদিকে, নির্বাচনী তফসীল ঘোষণার পর থেকে সংশ্লিষ্ট এলাকায় নির্বাচনী আনন্দ উৎসব শুরু হয়েগেছে। বেড়ে গেছে ভোটারদের কদর। চায়ের দোকান থেকে সর্বত্রে শুরু হয়েছে নির্বাচনী যোগ-বিয়োগের হিসাব নিকাশ। কাঙ্খিত ফলাফলের জন্য অপেক্ষা ২৮ নভেম্বর। ##