আজ, শুক্রবার | ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



চকরিয়ায় সাংবাদিককে হুমকিসহ বিভিন্ন মামলার পরোয়ানাভুক্ত আসামী মিরাজ গ্রেফতার

চকরিয়া(কক্সবাজার)প্রতিনিধিঃ

চকরিয়া প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ উল্লাহকে হুমকি দেয়ার মামলা সহ বিভিন্ন মামলায় আদালতের গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী মোঃ মিরাজকে গ্রেফতার করেছে চকরিয়া থানা পুলিশ। শনিবার রাত ৮টায় থানা সেন্টার এলাকায় উপপরিদর্শক গোলাম সরওয়ারের নেতৃত্বে পুলিশ এ অভিযান চালায়।
ধৃত আসামী মোঃ মিরাজ চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের মরহুম আনোয়ার হোসেন বাঙ্গালীর পূত্র। মিরাজের বিরুদ্ধে বনভূমি দখল করে অবৈধভাবে মার্কেট নির্মাণ ও সরকারি চাউল আত্মসাৎ সহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।
জানাগেছে, সাংবাদিক মোহাম্মদ উল্লাহ উক্ত বিষয়ে ইতিপূর্বে অনুসন্ধানী প্রতিবেদন করেন।যার কারণে তাকে প্রকাশ্যে ও মুঠোফোনে হুমকি প্রদান করে বাঙ্গালী পরিবার। যার প্রেক্ষিতে থানায় সাধারণ ডায়েরি রুজু করেন। পরবর্তীতে আদালতের নির্দেশে থানা থেকে তদন্ত প্রতিবেদন চাওয়া হলে ঘটনার সত্যতা রয়েছে মর্মে ননজিআর মামলা (নং ৮৬/২০) রুজু হয় এবং আদালত উক্ত মামলায় আসামীর বিরুদ্ধে গত ২ ফেব্রুয়ারী গ্রেফতারী পরোয়ানা জারি করেন। আসামী মিরাজের বিরুদ্ধে এর আগে আরো দুইটি মামলায় (বন) গ্রেফতারী পরোয়ানা রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন বীমা কোম্পানীতে ইন্স্যুরেন্স করে দেয়ার নামে বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে আত্বসাত ও সরকারি চাকুরীর সুবাদে স্বাস্থ্য ক্লিনিকের ঔষধ ফার্মেসী খোলে বিক্রির অভিযোগ রয়েছে। সে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে সিএসসিপি (কমিউনীটি ক্লিনিক) এর চাকুরীকে ফাঁকি দিয়ে পুরো সময় ব্যয় করেন বীমা কোম্পানী সোনালী লাইফ ইন্স্যুরেন্সে)।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোঃ যুবায়ের বলেন, পরোয়ানা থাকায় মিরাজকে গ্রেফতার করে আদালতের কাছে সোপর্দ করা হয়েছে।