আজ, শুক্রবার | ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



চকরিয়ার খুটাখালীতে জমি জবর দখলে নিতে ধানের চারা নষ্ট করে সাইনবোর্ড ভাংচুরের অভিযোগ

চকরিয়া প্রতিনিধি:
চকরিয়ায় জমি জবর দখলে নিতে মালিক পক্ষের স্থাপিত সাইনবোর্ড ভাংচুর ও রোপিত ধানের চারা নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে। খুটাখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মাইজ পাড়া গ্রামে ঘটেছে এ ঘটনা। এনিয়ে জমি মালিক পক্ষের নুরুল হকের পুত্র আমিনুল হক (৩০) বাদী হয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। এতে অভিযুক্ত করা হয়েছে,৬নং ওয়ার্ডেরর ছড়িবিল গ্রামের মৃত আব্দুল কাদেরের পুত্র কালা পুতু প্রঃ ঠকাইয়া (৪৫), আবু ছিদ্দিক (৬০) ও আব্দুল্লাহ (৩০) সহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জনকে।
বাদী পক্ষের মালিকানাধীন চকরিয়া উপজেলার খুটাখালী মৌজা আর.এস দাগ নং-১১৭৭, ১২২৫, বি.এস খতিয়ান নং- ৩১৪, বি.এস দাগ নং- ২৩৫৪, ২৩৮৫ এর নাল ৫০ শতক জমি রয়েছে। যা বাদীর পিতা নামীয় দানপত্র দলিল নং- ৩৪৪৫, ৯মে’১৯৭৮ইং মূলে মালিকানা লাভ করেন। উক্ত জমিতে বাদী পক্ষ অনেক বছর পূর্ব হতে ভােগ দখলে থেকে চাষাবাদ সহ ভােগ দখলে ও রেকর্ড পত্রে চূড়ান্তভাবে প্রচার এবং সন সন সরকারী খাজনাদী পরিশােধ করে আসছেন। প্রতি বৎসরের ন্যায় এ বৎসরও বর্ষা মৌসুমে জমিতে ধান চাষ করার উপযুক্ত সময় হওয়ায় জমিতে চাষাবাদ করার প্রস্তুতি গ্রহণ, চারা রােপন ও মালিক পক্ষের নামে সাইনবাের্ড স্থাপন করেন। কিন্তু বিবাদীগণ দুর্লোভের বশীভূত হয়ে তপশীলোক্ত জমি জবর-দখলের অপচেষ্টায় প্রকাশ্যে হাঁকাবকা ও হুমকি ধমকি প্রদর্শন করে আসছে। তারই ধারাবাহিকতায় ২০আগষ্ট’২১ইং সকাল আনুমানিক ৯ ঘটিকায় অভিযুক্ত বিবাদীগণ তপশীলোক্ত জমিতে রােপিত ধানের চারা নষ্ট করে ফেলে ও স্থিত সাইনবোর্ড ভাংচুর করে। বর্তমানেও হুমকি ধমকি অব্যাহত রেখেছে।যেকোন মুহুর্তে অপ্রীতিকর ও প্রাণঘাতি ঘটনা করার উপক্রম দেখা দিয়েছে। জমি মালিক পক্ষ প্রশাসনের কাছে আইনী সহায়তা চেয়ে থানায় লিখিত অভিযোগটি করেন।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোঃ যুবায়ের বলেন, ঘটনার বিষয়ে একটি লিখিত পেয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখার জন্য থানার উপপরিদর্শক মোঃ আবু সায়েমকে দায়িত্ব দেয়া হয়েছে।